ছয় কোম্পানির শেয়ারের অস্বাভাবিক দাম তদন্তে নেমেছে বিএসইসি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:২৬ পিএম, ২৪ এপ্রিল ২০১৮

পুঁজিবাজারে তালিকাভুক্ত ছয়টি কোম্পানির শেয়ারের দাম অস্বাভাবিক বাড়ার কারণ অনুসন্ধানে তদন্তে নেমেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

প্রতিষ্ঠনগুলো হচ্ছে- পপুলার লাইফ, রেনউইক যজ্ঞেশ্বর, স্টাইল ক্র্যাফট, আলিফ ইন্ডাস্ট্রিজ, মুন্নু সিরামিক ও মুন্নু জুট স্টাফেলার্স।

তদন্তের অংশ হিসেবে সোমবার তিন সদস্যের একটি তদন্ত কমিটিও গঠন করেছে বিএসইসি। উপ-পরিচালক ওহিদুল ইসলাম, সহকারী পরিচালক আবদুস সেলিম ও ওয়ারিসুল হাসান রিফাতকে এই কমিটিতে রাখা হয়েছে। কমিটিকে ৩০ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

জানা গেছে, শেষ তিন মাসে মুন্নু জুট স্টাফলার্সের শেয়ারের দাম ৯৬৬ টাকা বা ১৪০ শতাংশ, রেনউইক যজ্ঞেশ্বরের ১৬৪ টাকা বা ২৯ শতাংশ, স্টাইল ক্রাফটের ৩৭৮ টাকা বা ২৭ শতাংশ, মুন্নু সিরামিকের ৩৩ টাকা বা ৩০ শতাংশ, পপুলার লাইফ ইন্স্যুরেন্সের ৪১ টাকা বা ৫২ শতাংশ এবং আলিফ ইন্ডাস্ট্রিজের ২৫ টাকা বা ২৯ শতাংশ বেড়েছে।

এমএএস/এমএমজেড/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।