ব্যাংক হিসাবে লভ্যাংশ পাঠিয়েছে আরএফএল


প্রকাশিত: ০৬:২৮ এএম, ২২ জুলাই ২০১৫

পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের প্রতিষ্ঠান আরএফএল (রংপুর ফাউন্ড্রি লিমিটেড) এর ২০১৪ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত বছরে নগদ লভ্যাংশ বিনিয়োগকারীদের ব্যাংক হিসাবে পাঠিয়েছে। বাংলাদেশ ইলেক্ট্রনিক ফান্ড ট্রান্সফার নেটওয়ার্কের (বিএফটিএন) মাধ্যমে লভ্যাংশ পাঠিয়েছে বলে বুধবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে জানা গেছে।

সূত্র জানায়, প্রতিষ্ঠানটি গত ১৬ জুলাই সংশ্লিষ্ট ব্যাংক হিসাবে লভ্যাংশের টাকা পাঠিয়েছে। আর ফোলিও হোল্ডারদের লভ্যাংশ ২২ জুলাই রাজধানীর মধ্য বাড্ডায় আরএফএল সেন্টারের রেজিস্টার্ড অফিসে সকাল ১০টা থেকে বেলা সাড়ে ৩টা পর্যন্ত চেক বিতরণ করা হবে। এছাড়া যাদের লভ্যাংশ পৌঁছায়নি, তাদের লভ্যাংশের ব্যাংক চেক ২৩ জুলাই কুরিয়ার সার্ভিসের মাধ্যমে নিজ নিজ ঠিকানায় পাঠানো হবে।

২০১৪ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরে বিনিয়োগকারীদের জন্য ২২ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা দিয়েছে আরএফএল। আর সমাপ্ত অর্থবছরের আরএফএলের শেয়ার প্রতি আয় হয়েছে তিন টাকা ২০ পয়সা। শেয়ার প্রতি সম্পদমূল্য দাঁড়িয়েছে ২০ টাকায়। শেয়ার প্রতি নগদ সম্পদ প্রবাহের পরিমাণ হচ্ছে চার টাকা ৪৪ পয়সা।

২০১৩ সালে প্রতিষ্ঠানটি বিনিয়োগকারীদের জন্য ২২ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল।

উল্লেখ্য, ‘এ’ ক্যাটাগরির আরএফএল (রংপুর ফাউন্ড্রি লিমিটেড) ১৯৯৯ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়।

এসআই/বিএ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।