মুনাফা কমেছে প্রিমিয়ার সিমেন্টের

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:০৩ পিএম, ২৯ জানুয়ারি ২০১৮

চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকে (২০১৭ সালের অক্টোবর-ডিসেম্বর) শেয়ারবাজারে তালিকাভুক্ত প্রিমিয়ার সিমেন্টের মুনাফা হ্রাস পেয়েছে। আগের বছরের তুলনায় কোম্পানিটির মুনাফা কমেছে প্রায় ৮৮ শতাংশ। সোমবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে এ তথ্য প্রকাশ করা হয়েছে।

ডিএসই জানিয়েছে, অক্টোবর-ডিসেম্বর’২০১৭ প্রান্তিকে প্রিমিয়ার সিমেন্টের শেয়ার প্রতি মুনাফা (ইপিএস) হয়েছে মাত্র ১৬ পয়সা। যা আগের বছরের একই সময়ে (অক্টোবর-ডিসেম্বর’২০১৬) ছিল ১ টাকা ৩৩ পয়সা। অর্থাৎ আগের বছরের তুলনায় শেয়ার প্রতি মুনাফা কমেছে ১ টাকা ১৭ পয়সা।

অন্যভাবে বলা যায় কোম্পানিটি আগের বছরে যে মুনাফা করেছিল চলতি বছরের দ্বিতীয় প্রান্তিকে তার আট ভাগের এক ভাগ মুনাফা করেছে।

দ্বিতীয় প্রান্তিকের মতো চলতি হিসাব বছরের প্রথম ছয় মাসে (জুলাই-ডিসেম্বর'২০১৭) কোম্পানিটির মুনাফাও বড় অংকে হ্রাস পেয়েছে। এ সময়ে শেয়ার প্রতি মুনাফা হয়েছে ৫২ পয়সা। যা আগের বছরের একই সময়ে ছিল ১ টাকা ৮৮ পয়সা।

মুনাফার পাশাপাশি কোম্পানিটির সম্পদ মূল্যও কমেছে। ২০১৭ সালের ৩১ ডিসেম্বর কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ৩৯ টাকা ২২ পয়সা। যা ৩০ জুন’২০১৭ শেষে ছিল ৪০ টাকা ৭১ পয়সা।

তবে মুনাফা কমলেও প্রিমিয়ার সিমেন্টের অপারেটিং ক্যাশ ফ্লো বা পরিচালন নগদ প্রবাহ ভালো অবস্থানে রয়েছে। চলতি হিসাব বছরের প্রথম ছয় মাসে কোম্পানিটির শেয়ার প্রতি অপারেটিং ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে ২ টাকা ২১ পয়সা। যা আগের বছরের একই সময়ে ছিল ২ টাকা ৯৮ পয়সা।

এমএএস/এমএমজেড/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।