আগ্রহ হারানোর শীর্ষে ওয়াইম্যাক্স ইলেকট্রোড

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০:৫৬ এএম, ২৭ জানুয়ারি ২০১৮

শেষ সপ্তাহে পুঁজিবাজারের বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর তালিকায় শীর্ষ স্থান দখল করেছে ওয়াইম্যাক্স ইলেকট্রোড লিমিটেড। প্রতিষ্ঠানটির প্রতি বিনিয়োগকারীদের আগ্রহ না থাকায় সপ্তাহজুড়েই এর শেয়ারের দাম কমেছে।

এতে প্রতিষ্ঠানটির শেয়ারের দামে বড় ধরণের পতন হয়েছে। সেই সঙ্গে বিনিয়োগকারীদের আগ্রহ না থাকায় বিগত সপ্তাহে কোম্পানিটির বড় অংকের শেয়ার লেনদেন হয়নি।

গত সপ্তাহজুড়ে ওয়াইম্যাক্স ইলেকট্রোডের মাত্র ৯ কোটি ৬৮ লাখ টাকার মেয়ার লেনদেন হয়েছে। আর প্রতি কার্যদিবসে গড় লেনদেন হয়েছে ১ কোটি ৯৩ লাখ টাকার শেয়ার।

এ সময় প্রতিষ্ঠানটির শেয়ারের দাম কমেছে ৭ দশমিক ৯৪ শতাংশ। টাকার অংকে প্রতিটি শেয়ারের দাম কমেছে ৪ টাকা ৬০ পয়সা। গত সপ্তাহের শেষ কার্যদিবস শেষে ওয়াইম্যাক্স ইলেকট্রোডের শেয়ার দাম দাঁড়িয়েছে ৫৩ টাকা ৩০ পয়সায়। যা তার আগের সপ্তাহ শেষে ছিল ৫৭ টাকা ৯০ পয়সা।

ডিএসইর তথ্য অনুযায়ী, ওয়াইম্যাক্স ইলেকট্রোডের মোট শেয়ারের ৪১ দশমিক ৭১ শতাংশ রয়েছে উদ্যোক্তা ও পরিচালকদের হাতে। বাকি শেয়ারের মধ্যে ৩১ দশমিক শূন্য ৬ শতাংশ রয়েছে সাধারণ বিনিয়োগকারীদের কাছে। আর প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে আছে ২৭ দশমিক ২৩ শতাংশ শেয়ার।

এদিকে শেষ সপ্তাহে ওয়াইম্যাক্স ইলেকট্রোডের পরই বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর তালিকায় শীর্ষে ছিল অ্যাপোল ইস্পাত। সপ্তাহজুড়ে কোম্পানিটির শেয়ারের দাম কমেছে ৭ দশমিক ৪১ শতাংশ। এর পরেই রয়েছে সেন্ট্রাল ইন্স্যুরেন্স। সপ্তাহজুড়ে এই কোম্পানিটির শেয়ারের দাম কমেছে ৭ দশমিক ৩০ শতাংশ।

এ ছাড়া শেষ সপ্তাহে বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর শীর্ষ ১০ কোম্পানির তালিকায় থাকা অন্য প্রতিষ্ঠানগুলোর মধ্যে সিনোবাংলা ইন্ডাস্ট্রিজের ৬ দশমিক ৯৭ শতাংশ, ড্রাগন সোয়েটারের ৬ দশমিক ৭৬ শতাংশ, এশিয়া প্যাসেফিক জেনারেল ইন্স্যুরেন্সের ৬ দশমিক ৬৭ শতাংশ, সিএপিএমবিডিবিএল মিউচ্যুয়াল ফান্ডের ৬ দশমিক ৬৭ শতাংশ, গ্রীণ ডেল্টা ইন্স্যুরেন্সের ৫ দশমিক ৬৪ শতাংশ, সাভার রিফ্যাক্টরিজের ৫ দশমিক ৫৯ শতাংশ এবং এশিয়া ইন্স্যুরেন্সের ৫ দশমিক ২৯ শতাংশ দাম কমেছে।

এমএএস/এমএমজেড/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।