মেলায় হিমেল পরশে উষ্ণতায় প্রাণ দুধ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১:৪০ এএম, ০৪ জানুয়ারি ২০১৮

বাণিজ্য মেলার উন্মুক্ত প্রাঙ্গণে এসেই পৌষের হিমেল হাওয়ায় শরীরে অনুভূত হবে হালকা শিহরণ। মেলায় ঢুকতেই শীতের এমন কাঁপুনি ছুঁয়ে যাবে, কতক্ষণই বা এভাবে থাকা সম্ভব? এমনটা যারা ভাবছেন, তাদের জন্য মেলা প্রাঙ্গণেই রয়েছে উষ্ণতার নরম পরশ। মাত্র ১২টাকা খরচে নিমিষে শীত শীত অনুভূতি কাটিয়ে শরীর ও মনে উষ্ণতার অনুভূতি আনতে পারেন আপনি।

এজন্য বাণিজ্য মেলায় আসা ক্রেতা-দর্শনার্থীদের যেতে হবে প্রাণ ডেইরির ৩৫ নম্বর স্টলে। এবার মেলায় প্রাণ ডেইরি নিয়ে এসেছে এমনই এক পণ্য। নাম দেয়া হয়েছে ‘হিম হিম ঠাণ্ডায় হট হট প্রাণ দুধ’। মেলার মাঠে প্রাণ ডেইরির এ দুধ পাওয়া যাচ্ছে মাত্র ১২ টাকা, প্রতি গ্লাস।

স্টলেই দুধ গরম করে ক্রেতার হাতে তুলে দিতে সার্বক্ষণিক নিয়োজিত রয়েছেন একঝাঁক তরুণ কর্মী। এ দুধ বিক্রির মূল উদ্দেশ্য মুনাফা নয়, এটি প্রাণ দুধের প্রচার আর শীতের হিমেল পরশ থেকে মেলায় আসা মানুষকে একটু উষ্ণতার ছোয়া দিয়ে চাঙ্গা করে তোলা, যেন তারা মেলা উপভোগ করতে পারেন।

কথা হয় প্রাণ ডেইরি স্টলের ইনচার্জ রেজাউল বারীর সঙ্গে। তিনি বলেন, এ দুধের বাজার মূল্য প্রতি লিটার ৬৫ টাকা। বাণিজ্য মেলায় এক লিটার দুধ পাঁচ গ্লাস হিসেবে বিক্রি হচ্ছে। এতে এক অর্থে কোম্পানির ক্ষতি হচ্ছে। এরপরও পণ্যের প্রচারের সুবিধার্থে এ অফার।

তিনি বলেন, হট দুধের এ অফার এরই মধ্যে ক্রেতাদের আকৃষ্ট করেছে। মেলা উদ্বোধনের পর গত দুদিনে যে পরিমাণ সাড়া পেয়েছি তা আমাদের টার্গেটের বাইরে।

তিনি আরো বলেন, মেলা উপলক্ষে এবারো বেশকিছু প্যাকেজের আওতায় বিভিন্ন অফার আছে। এর অন্যতম হচ্ছে ‘জুস প্যাক’, ১০০ টাকার এ প্যাকেজে রয়েছে ২০০ মিলির একটি ল্যাটিনা ১০০ শতাংশ অ্যাপল জুস, ২০০ মিলির একটি ল্যাটিনা ১০০ শতাংশ অরেঞ্জ জুস, ২০০ মিলির একটি মিল্কম্যান চকোলেট ফ্লেভার্ড, ২০০ মিলির একটি মিল্কম্যান ম্যাংগো ফ্লেভার্ড মিল্ক এবং একটি ১২৫ মিলির ফ্রুটফান ম্যাংগো ফ্রুট ড্রিংক। এসব পণ্য আলাদা করে কিনলে মোট গুণতে হবে ১২২ টাকা। কিন্তু প্যাকেজ আকারে মিলবে ১০০ টাকায়।

এছাড়া রয়েছে ২০০ টাকার ইউএইচটি প্যাকেজ। এ প্যাকেজে রয়েছে এক লিটারের একটি প্রাণ ইউএইচটি দুধ, ২০০ মিলির তিনটি প্রাণ ইউএইচটি দুধ, ৫০০ মিলির দু’টি প্রাণ ইউএইচটি দুধ। প্রতিটি প্যাক আলাদা করে কিনলে পড়বে ২২০ টাকা। তবে প্যাকেজের আওতায় নিলে পাওয়া যাবে ২০০ টাকায়।

২৭৫ টাকার ফ্যামিলি প্যাকেজ অফার রয়েছে। এ প্যাকেজে এক লিটারের একটি প্রাণ ইউএইচটি দুধ, ২০০ গ্রাম প্রাণ পাউডার মিল্ক ও ১০০ গ্রাম প্রাণ প্রিমিয়াম ঘি। এ প্যাকেজের পণ্যগুলো আলাদা করে কিনলে খরচ হবে ৩১৫ টাকা। কিন্তু প্যাকেজে পাওয়া যাবে ২৭৫ টাকায়।

এছাড়া ২০০ মিলির তিনটি প্রাণ ফ্লেভার্ড মিল্ক একসঙ্গে কিনলে ক্রেতারা পাবেন ১০ টাকা ছাড়। ২০০ মিলির মিল্কম্যান ফ্লেভার্ড মিল্ক (চকোলেট/ম্যাংগো) তিনটি একত্রে কিনলে পাওয়া যাবে ১০ টাকা ছাড়। ২০০ মিলির চ্যাম্প ফ্লেভার্ড মিল্ক একত্রে তিনটি কিনলেও থাকছে ১০ টাকা ছাড়। এসব পণ্য তিনটি করে কিনলে দাম পড়ে ৬০ টাকা। কিন্তু মেলা উপলক্ষে এগুলো পাওয়া যাচ্ছে ৫০ টাকায়।

এছাড়া মেলা থেকে ১০০০ মিলির একটি প্রাণ মিল্ক পাওডার কিনলে রয়েছে ৫০ টাকা ছাড়। পণ্যটির প্রকৃত মূল্য ৪৮০ টাকা হলেও মেলায় রাখা হচ্ছে ৪৫০ টাকা। এছাড়া প্রাণ ডেইরি পণ্যে রয়েছে আরো নানা অফার।

এমইউএইচ/এসআর/এমআরএম/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।