অক্টোবরে মোবাইল ব্যাংকিংয়ে লেনদেন ২৭৬৩৪ কোটি টাকা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৩৪ এএম, ২৬ ডিসেম্বর ২০১৭

মোবাইল ব্যাংকিং ব্যবহার করে গত অক্টোবরে দৈনিক গড়ে ৮৯১ কোটি টাকা লেনদেন হয়েছে। আগের মাস সেপ্টেম্বরের তুলনায় যা ২৪ দশমিক ১০ শতাংশ বেশি। পুরো অক্টোবরে মোট লেনদেন হয়েছে ২৭ হাজার ৬৩৪ কোটি টাকা।

মাসটিতে লেনদেনের পাশাপাশি এজেন্ট সংখ্যা বেড়ে ৭ লাখ ৭৪ হাজার ৮৯২ জন হয়েছে। আগের মাস সেপ্টেম্বরে যা ছিল ৭ লাখ ৭৩ হাজার ২৮৩ জন। বাংলাদেশ ব্যাংক সূত্রে এসব তথ্য জানা গেছে।

সূত্র জানায়, অক্টোবর পর্যন্ত মোবাইল ব্যাংকিংয়ের নিবন্ধিত গ্রাহক সংখ্যা দাঁড়িয়েছে ৫ কোটি ৭৮ লাখ। এর মধ্যে চালু রয়েছে ২ কোটি ৮০ লাখ অ্যাকাউন্ট। এসব অ্যাকাউন্ট থেকে অক্টোবরে মোট ২৭ হাজার ৬৩৪ কোটি টাকার লেনদেন হয়েছে। এর মধ্যে ৬ কোটি ২৬ লাখ টাকা রেমিট্যান্স বিতরণ হয়েছে।

এ ছাড়া ক্যাশ ইন হয়েছে ১১ হাজার ৭২২ কোটি টাকা। আর ক্যাশ আউট ১০ হাজার ৫৮৮ কোটি টাকা। ব্যক্তি পর্যায়ে পরিশোধ হয়েছে ৪ হাজার ৪৩ কোটি টাকা। ইউটিলিটি বিল, বিভিন্ন প্রতিষ্ঠানের বেতন-ভাতা, সরকারি বিল পরিশোধসহ বিভিন্ন লেনদেনে বাকি অর্থ আদান-প্রদান হয়েছে।

এমইউএইচ/আরএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।