বিনিয়োগকারীদের পছন্দের শীর্ষে রূপালী লাইফ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৪১ এএম, ২৩ ডিসেম্বর ২০১৭

বিগত সপ্তাহে পুঁজিবাজারে বিনিয়োগের ক্ষেত্রে পছন্দের শীর্ষে ছিল রূপালী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। ফলে সপ্তাহজুড়ে বীমা কোম্পানিটির শেয়ারের মূল্যে বড় ধরণের উত্থান ঘটেছে।

অপরদিকে ক্রেতাদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে থাকায় অনেক বিনিয়োগকারী কোম্পানিটির শেয়ার বিক্রি করতে চাননি। ফলে গত সপ্তাহে রূপালী লাইফের শেয়ার খুব বেশি হাতবদল হয়নি।

সপ্তাহের পাঁচ কার্যদিবসে (১৭ থেকে ২১ ডিসেম্বর) প্রতিষ্ঠানটির মোট শেয়ার লেনদেন হয়েছে ২০ কোটি ৮২ লাখ টাকার। আর প্রতি কার্যদিবসে গড়ে লেনদেন হয়েছে মাত্র ৪১ লাখ টাকার শেয়ার।

তবে বিয়োগকারীরা কোম্পানিটির শেয়ার বিক্রি করতে না চাওয়ায় মূল্যে বড় ধরণের উত্থান ঘটেছে। সপ্তাহজুড়ে রূপালী লাইফের শেয়ার মূল্য বেড়েছে ১৭ দশমিক ২২শতাংশ। আর টাকার অংকে বেড়েছে ৭ টাকা ৮০ পয়সা।

সপ্তাহের শেষ কার্যদিবস শেষে কোম্পানিটির প্রতিটি শেয়ারের দাম দাঁড়িয়েছে ৪৯ টাকা, যা আগের সপ্তাহের শেষ কার্যদিবসে ছিল ৪১ টাকা ২০ পয়সা।

এদিকে রূপালী লাইফের পরেই বিনিয়োগকারীদের পছন্দের তালিকায় শীর্ষে ছিল ইমারেল্ড অয়েল। সপ্তাহজুড়ে এ প্রতিষ্ঠানটির শেয়ারের দাম বেড়েছে ১৬ দশমিক ৯৪ শতাংশ। এর পরেই রয়েছে রিপাবলিক ইন্স্যুরেন্স। সপ্তাহজুড়ে কোম্পানিটির শেয়ারের দাম বেড়েছে ১৫ দশমিক ৮৫ শতাংশ।

এ ছাড়া শেষ সপ্তাহে বিনিয়োগকারীদের আগ্রহের শীর্ষ ১০ কোম্পানির তালিকায় থাকা সাব-অর্ডিনেন্ট ২৫% কনভার্টেবল বন্ড অব ব্র্যাক ব্যাংকের ১১ দশমিক ৭৮ শতাংশ, আমরা নেটওয়ার্কের ১১ দশমিক ৬১ শতাংশ, ন্যাশনাল টিউবসের ১০ দশমিক ৪০ শতাংশ, এটলাস বাংলাদেশের ৯ দশমিক শূন্য ৫ শতংশ, ঢাকা ইন্স্যুরেন্সের ৭ দশমিক ৬৩ শতাংশ, ওয়াটা কেমিক্যালের ৬ দশমিক ৩৩ শতাংশ এবং কন্টিনেন্টাল ইন্স্যুরেন্সের ৫ দশমিক ৮০ শতাংশ দাম বেড়েছে।

এমএএস/এমএমজেড/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।