মুনাফা বেড়েছে ইনফরমেশন টেকনোলজির

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:০২ পিএম, ১২ নভেম্বর ২০১৭

পুঁজিবাজারে তালিকাভুক্ত ইনফরমেশন টেকনোলজি কনসালট্যান্টস লিমিটেডের (আইটিসি) মুনাফা চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) আগের বছরের তুলনায় বেড়েছে।

রোববার অনুষ্ঠিত প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদ সভা শেষে প্রকাশিত অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন থেকে এ তথ্য পাওয়া গেছে।

প্রতিবেদনের তথ্য অনুযায়ী, চলতি বছরের জুলাই-সেপ্টেম্বরে ইনফরমেশন টেকনোলজির মুনাফা হয়েছে ২ কোটি ৫৪ লাখ টাকা, যা আগের বছরের একই সময়ে ছিল ১ কোটি ৬ লাখ টাকা।

আর চলতি বছরের জুলাই-সেপ্টেম্বরে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১৯ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ১২ পয়সা। এ হিসাবে প্রতিটি শেয়ারের বিপরীতে মুনাফা বেড়েছে ৫ পয়সা।

এদিকে জুলাই-সেপ্টেম্বর সময়ে ইনফরমেশন টেকনোলজি শেয়ারপ্রতি নিট অপারেটিং ক্যাশ ফ্লো বা পরিচালন নগদ প্রবাহ দাঁড়িয়েছে ঋণাত্মক ৬২ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৩৮ পয়সা।

চলতি বছরের ৩০ সেপ্টেম্বর শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ (এনএভি) দাঁড়িয়েছে ১৬ টাকা ৪১ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ১৬ টাকা ২২ পয়সা।

এমএএস/বিএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।