বৃদ্ধি পেয়েছে এমিরেটস’র মুনাফা

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৯:২৬ এএম, ১০ নভেম্বর ২০১৭

২০১৭-১৮ অর্থবছরের প্রথম ছয় মাসের প্রতিবেদন প্রকাশ করেছে এমিরেটস গ্রুপ। এ সময়ে নিট মুনাফা করেছে ৬৩১ মিলিয়ন মার্কিন ডলার, যা গত অর্থবছরের একই সময়ের তুলনায় ৭৭ শতাংশ বেশি। এ সময় (১ এপ্রিল থেকে ৩০ সেপ্টেম্বর ২০১৭) গ্রুপের রাজস্ব আয় ছিল ১৩.৫ বিলিয়ন মার্কিন ডলার।

এমিরেটস এয়ারলাইন গ্রুপের চেয়ারম্যান ও প্রধান নির্বাহী শেখ আহমেদ বিন সাইদ আল মাকতুম এ সাফল্যের কৃতিত্ব দিয়েছেন গ্রুপের প্রতিভাবন কর্মীবাহিনীকে। তার মতে, মান ও সেবার ক্ষেত্রে কোনো আপোস না করে বিভিন্ন চ্যালেঞ্জ মোকাবেলা করে ব্যবসা উন্নয়নে কঠিন পরিশ্রম করেছেন তারা।

বিশ্বব্যাপী তীব্র প্রতিদ্বন্দিতা জালানি মূল্য বৃদ্ধি, দুর্বল অর্থনীতি ও বিশেষ রাজনৈতিক বাস্তবতা সত্ত্বেও এমিরেটস গ্রুপের মুনাফায় প্রবৃদ্ধি তাদের বিজনেস মডেলের দৃঢ়তা ও কর্মীবাহিনী সদা তৎপরতার পরিচায়ক বলে মনে করেন তিনি।

বিগত অর্থবছরে প্রথমার্ধে এমিরেটস নিট মুনাফা করেছে ৪৫২ মিলিয়ন মার্কিন ডলার, যা এর আগের বছরের একই সময়ের তুলনায় ১১১ শতাংশ বেশি ছিল। এর কারণ হিসেবে সিট লোড ফ্যাক্টর বৃদ্ধি, উড়োজাহাজ বহরের পরিচালনায় কঠোর নিয়ন্ত্রণ এবং মার্কিন ডলারের তুলনায় বিভিন্ন মুদ্রার দৃঢ় অবস্থানকে উল্লেখ করেছে এমিরাটস।

এ ছাড়া গ্রুপের আরও একটি অঙ্গ সংস্থা ডানাটার প্রবৃদ্ধি অব্যহত রয়েছে। সংস্থাটির বর্তমানে ৮৪টি দেশে সেবা প্রদান করে আসছে। প্রথম অর্ধ বছরে সংস্থাটি ১৮০ মিলিয়ন মার্কিন ডলার মুনাফা অর্জনে সমর্থ হয়েছে।

আরএম/আরএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।