শেয়ারপ্রতি ১ টাকা লভ্যাংশ দেবে এস আলম

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:৩৫ পিএম, ২৪ অক্টোবর ২০১৭

শেয়ারবাজারে তালিকাভুক্ত কোম্পানি এস আলম কোল্ড রোল স্টিল লিমিটেডের পরিচালনা পর্ষদ শেয়ারবাজারে বিনিয়োগকারীদের ১০ শতাংশ নগদ লভ্যাংশ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। অর্থাৎ প্রতিটি শেয়ারের বিপরীতে শেয়ারহোল্ডাররা এক টাকা করে লভ্যাংশ পাবেন।

মঙ্গলবার অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদ সভায় ২০১৭ সালের ৩০ জুন সমাপ্ত বছরের জন্য এ লভ্যাংশ দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়।

আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে লভ্যাংশের বিষয়ে পরিচালনা পর্ষদের সিদ্ধান্ত শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য বার্ষিক সাধারণ সভার (এজিএম) তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী বছরের ১২ জানুয়ারি।

লভ্যাংশ প্রাপ্তযোগ্য বিনিয়োগকারী নির্বাচনে রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৪ নভেম্বর। অর্থাৎ ১৪ নভেম্বর যেসব বিনিয়োগকারীর কাছে এস আলম কোল্ড রোল স্টিল লিমিটেডের শেয়ার থাকবে তারাই লভ্যাংশ পাবেন।

চলতি বছরের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ১১ পয়সা। আর শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৯ টাকা ৫৫ পয়সা।

এদিকে ২০১৭ সালের ৩০ জুন সমাপ্ত বছরের লভ্যাংশ ঘোষণার পাশাপাশি কোম্পানিটির পরিচালনা পর্ষদ চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর) আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

জুলাই-সেপ্টেম্বর প্রান্তিকে এস আলম কোল্ড রোল স্টিলের শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৩৩ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ১৯ পয়সা। আর শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য দাঁড়িয়েছে ১৯ টাকা ৮৮ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ১৯ টাকা ৬৩ পয়সা।

ডিএসইর তথ্য অনুযায়ী, এস আলম কোল্ড রোল স্টিলের মোট শেয়ারের ৪৮ দশমিক ৫০ শতাংশ রয়েছে উদ্যোক্তা ও পরিচালকদের হাতে। বাকি শেয়ারের মধ্যে সাধারণ বিনিয়োগকারীদের কাছে আছে ২১ দশমকি ৮৬ শতাংশ। আর প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে আছে ২৯ দশমিক ৬৪ শতাংশ শেয়ার।

এমএএস/জেডএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।