দুই শতাংশ নগদ লভ্যাংশ দেবে মেট্রো স্পিনিং

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৫৬ এএম, ১০ অক্টোবর ২০১৭

পুঁজিবাজারে তালিকাভুক্ত মেট্রো স্পিনিং লিমিটেডের পরিচালনা পর্ষদ শেয়ার হোল্ডারদের দুই শতাংশ নগদ লভ্যাংশ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। ২০১৭ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের জন্য এ লভ্যাংশ দেয়া হবে। মঙ্গলবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে এ তথ্য প্রকাশ করা হয়েছে।

ডিএসই জানিয়েছে, মেট্রো স্পিনিং লিমিটেডের বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২১ জানুয়ারি অনুষ্ঠিত হবে। ওই এজিএমে পরিচালনা পর্ষদের ঘোষিত লভ্যাংশ শেয়ার হোল্ডারদের অনুমোদনের উপস্থাপন করা হবে।

এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৬ নভেম্বর। অর্থাৎ ৬ নভেম্বর পর্যন্ত যেসব বিনিয়োগকারীর কাছে মেট্রো স্পিনিং লিমিটেডের শেয়ার থাকবে তারাই লভ্যাংশ পাবেন।

বিনিয়োগকারীদের জন্য লভ্যাংশ ঘোষণা করলেও এ প্রতিষ্ঠানটি বর্তমানে লোকসানে রয়েছে। ২০১৭ সালের ৩০ জুন শেষে প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৬৪ পয়সা। একই সময়ে শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভি) হয়েছে ১৫ টাকা ৮৮ পয়সা।

ডিএসইর তথ্য অনুযায়ী মেট্রো স্পিনিং লিমিটেডের মোট শেয়ারের ২৪ দশমিক ৫২ শতাংশ আছে উদ্যোক্তা ও পরিচালকদের হাতে। বাকি শেয়ারের মধ্যে ৬১ দশমিক ৫৫ শতাংশ আছে সাধারণ বিনিয়োগকারী এবং ১৩ দশমিক ৯৩ শতাংশ প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে।

এমএএস/এমএমজেড/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।