১২ শতাংশ লভ্যাংশ দেবে সিমটেক্স

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:০৭ পিএম, ০৮ অক্টোবর ২০১৭

শেয়ারবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি সিমটেক্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের পরিচালনা পর্ষদ বিনিয়োগকারীদের ১২ শতাংশ লভ্যাংশ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। এর মধ্যে দুই শতাংশ নগদ এবং ১০ শতাংশ বোনাস শেয়ার দেয়া হবে।

২০১৭ সালের ৩০ জুন সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে কোম্পানিটির পরিচালনা পর্ষদ এ লভ্যাংশ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। যা শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য আগামী ৩০ নভেম্বর অনুষ্ঠিত বার্ষিক সাধারণ সভায় (এজিএম) উপস্থান করা হবে।

কোম্পানিটির কর্তৃপক্ষ জানিয়েছে, ৩০ নভেম্বর বেলা ১১টায়, ট্রাস্ট মিলনায়তন, ৫৪৫, পুরাতন বিমানবন্দর, বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর গেট, ঢাকাতে এজিএম অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৫ নভেম্বর। অর্থাৎ ৫ নভেম্বর যেসব বিনিয়োগকারীর কাছে প্রতিষ্ঠানটির শেয়ার থাকবে তারাই লভ্যাংশ পাবেন।

সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন অনুযায়ী, কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে দুই টাকা ৫২ পয়সা এবং শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৩ টাকা ৭৩ পয়সা।

ঢাকা স্টক এক্সচেঞ্জের তথ্য অনুযায়ী, সিমটেক্স ইন্ডাস্ট্রিজের মোট শেয়ারের ৩৪ দশমিক ২৮ শতাংশ আছে উদ্যোক্তা ও পরিচালকদের হাতে। বাকি শেয়ারের ৫৮ দশমিক ৭৫ শতাংশ আছে সাধারণ বিনিয়োগকারীদের কাছে। আর প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে আছে ৬ দশমকি ৯৭ শতাংশ শেয়ার।

এমএএস/এমএআর/এআরএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।