এসবিএসি ব্যাংকের নতুন এমডি গোলাম ফারুক

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:২৭ পিএম, ১০ সেপ্টেম্বর ২০১৭

সাউথ বাংলা এগ্রিকালচার অ্যান্ড কমার্স (এসবিএসি) ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) পদে যোগ দিয়েছেন মো. গোলাম ফারুক। রোববার ব্যাংকের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

ব্যাংকের পরিচালনা পর্ষদের নিয়োগের পর বাংলাদেশ ব্যাংকের অনুমোদন পেয়ে তিনি রোববার এ পদে যোগদান করেন।

এর আগে তিনি এ ব্যাংকেরই জ্যেষ্ঠ অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক হিসেবে কর্মরত ছিলেন। এর আগে তিনি রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক, জনতা ও বাংলাদেশ কৃষি ব্যাংকের উপ ব্যবস্থাপনা পরিচালক ছিলেন।

গোলাম ফারুক ১৯৮৪ সালে জনতা ব্যাংকে সিনিয়র অফিসার হিসেবে যোগদানের মাধ্যমে ব্যাংকিং পেশা শুরু করেন। চাকরি জীবনে তিনি জনতা ভবন কর্পোরেট, লোকাল অফিস, ঢাকাসহ বিভিন্ন কর্পোরেট শাখা এবং জেলা ও বিভাগীয় পর্যায়ের শাখাসমূহে বিশ বৎসরেরও বেশি সময় ধরে ব্যবস্থাপক হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি বরিশাল, খুলনা ও চট্টগ্রাম বিভাগের জেনারেল ম্যানেজার ছিলেন।

বিগত তিন দশকের চাকরি জীবনে কর্পোরেট ব্যাংকিং বিশেষত ঋণ, বিনিয়োগ, আন্তর্জাতিক বাণিজ্য এবং তহবিল ব্যবস্থাপনা বিভাগে কাজ করেছেন তিনি। এ ছাড়া ব্যাংকের নিরীক্ষণ ও কর্পোরেট কাঠামো গঠনে অগ্রণী ভূমিকা রেখেছেন।

গোলাম ফারুক ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে সম্মানসহ স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন।

এসআই/এএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।