বেড়েই চলেছে শেয়ার দর, কোম্পানি বলছে কারণ নেই

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৫৫ এএম, ২৯ আগস্ট ২০১৭

দেড় মাসের বেশি সময় ধরে পুঁজিবাজারে তালিকাভুক্ত মেঘনা কনডেন্সড মিল্কের শেয়ার দর বাড়ছে। তবে এ দরবৃদ্ধির পেছনে কোনো অপ্রকাশিত মূল্য সংবেদনশীল তথ্য নেই বলে জানিয়েছে কোম্পানি কর্তৃপক্ষ। মঙ্গলবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে এ তথ্য প্রকাশ করা হয়েছে।

ডিএসই জানিয়েছে, কোম্পানিটির শেয়ারের অস্বাভাবিক দরবৃদ্ধির পেছনের কারণ জানতে চেয়ে নোটিস পাঠানো হয়। এর জবাবে কোম্পানি কর্তৃপক্ষ জানিয়েছে সম্প্রতি প্রতিষ্ঠানটির শেয়ারের যে অস্বাভাবিক দর বেড়েছে তার জন্য তাদের কাছে অপ্রকাশিত কোনো মূল্য সংবেদনশীল তথ্য নেই।

ডিএসই সূত্রে জানা গেছে, গত ৬ জুলাইয়ের পর থেকেই মেঘনা কনডেন্সড মিল্কের শেয়ারের দর টানা বাড়ছে। ৬ জুলাই কোম্পানিটির প্রতিটি শেয়ারের দর ছিল ১১ টাকা ৮০ পয়সা; ২৮ আগস্ট লেনদেন শেষে যা বেড়ে দাঁড়িয়েছে ১৫ টাকা।

এই দরবৃদ্ধির কারণে ‘পচা’ কোম্পানি বা ‘জেড’ গ্রুপে থাকা কোম্পানিটিকে নোটিশ পাঠায় ডিএসই এবং কোম্পানির দেয়া তথ্যের ভিত্তিতে মঙ্গলবার অস্বাভাবিক দরবৃদ্ধির বিষয়ে বিনিয়োগকারীদের সতর্ক করা হয়। তবে এই সতর্ক জারির পর প্রতিষ্ঠানটির শেয়ার দর আরও বেড়েছে।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত প্রতিষ্ঠানটির শেয়ার দর দাঁড়িয়েছে ১৬ টাকা ৫০ পয়সায়।

ডিএসইর তথ্য অনুযায়ী, মেঘনা কনডেন্সড মিল্কের মোট শেয়ারের ৫০ শতাংশ রয়েছে উদ্যোক্তা ও পরিচালকদের হাতে। বাকি ৫০ শতাংশ শেয়ার রয়েছে সাধারণ বিনিয়োগকারীদের কাছে।

এমএএস/এনএফ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।