বেড়েই চলছে মুন্নু জুটের শেয়ারের দাম

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:০৬ এএম, ১৬ আগস্ট ২০১৭

অস্বাভাবিকভাবে বেড়েই চলছে পুঁজিবাজারে তালিকাভুক্ত মুন্নু জুট স্টাফলার্সের শেয়ারের দাম। অথচ প্রতিষ্ঠানটির কর্তৃপক্ষ জানিয়েছে এর পিছনে কোনো কারণ নেই। বুধবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে এ তথ্য প্রকাশ করা হয়েছে।

ডিএসই জানিয়েছে, গত ১৩ আগস্ট প্রতিষ্ঠানটির কাছে শেয়ারের অস্বাভাবিক দাম বাড়ার কারণ জানতে চাওয়া হয়। উত্তরে মুন্নু জুট স্টাফলার্স কর্তৃপক্ষ জানিয়েছে এ বিষয়ে তাদের কাছে কোনো অপ্রকাশিত মূল্য সংবেদনশীল তথ্য নেই।

তথ্য পর্যালোচনায় দেখা যায়, গত ১১ জুলাইয়ের পর থেকে প্রতিষ্ঠানটির শেয়ারের দাম একটানা অস্বাভাবিকভাবে বাড়ছে। ১১ জুলাই প্রতিষ্ঠানটির প্রতিটি শেয়ারের দাম ছিল ৫১৪ টাকা ৬০ পয়সা। যা ৩১ জুলাই বেড়ে হয় ৫৮৩ টাকা ৮০ পয়সা।

এরপর ৭ আগস্ট মুন্নু জুট স্টাফলার্সের শেয়ারের দাম বেড়ে ৬২০ টাকা ৫০ পয়সায় পৌঁছায়। দাম বৃদ্ধির অব্যাহত এ ধারায় ১৩ আগস্ট প্রতিষ্ঠানটির প্রতিটি শেয়ারের দাম ৭০৯ টাকা ৯০ পয়সা হয়। আর বুধবার এ প্রতিবেদন লেখা পর্যন্ত প্রতিষ্ঠানটির প্রতিটি শেয়ারের দাম বেড়ে ৭৪০ টাকায় পৌঁছে গেছে।

অর্থাৎ এক মাসের ব্যবধানে কোম্পানিটির প্রতিটি শেয়ারের দাম বেড়েছে ২২৫ টাকা ৪০ পয়সা।

ডিএসইর তথ্য অনুযায়ী মুন্নু জুট স্টাফলার্সের মোট শেয়ারের ৫৬ দশমিক ৮১ শতাংশ রয়েছে উদ্যোক্তা ও পরিচালকদের হাতে। বাকি শেয়ারের মধ্যে ৬ দশমিক ৯৩ শতাংশ প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী, ৩৫ দশমিক ৮২ শতাংশ সাধারণ বিনিয়োগকারী এবং দশমিক ৪৪ শতাংশ শেয়ার আছে বিদেশি বিনিয়োগকারীদের কাছে।

এমএএস/এমএমজেড/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।