শেয়ার বিক্রি করবেন যমুনা ব্যাংকের উদ্যোক্তা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৩০ এএম, ০৭ আগস্ট ২০১৭

পুঁজিবাজারে তলিকাভুক্ত যমুনা ব্যাংকের উদ্যোক্তা পরিচালক আবুল খায়ের মোহাম্মদ সাখাওয়াত তার কাছে থাকা প্রতিষ্ঠানটির শেয়ার বিক্রি করবেন। বিদ্যমান বাজারদরে আগামী ৩০ কার্যদিবসের মধ্যে ব্লক মার্কেটে তিনি এ শেয়ার বিক্রি করবেন। সোমবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে এ তথ্য প্রকাশ করা হয়েছে।

ডিএসই জানিয়েছে, আবুল খায়ের মোহাম্মদ সাখাওয়াতের কাছে যমুনা ব্যাংকের ১ কোটি ২৩ লাখ ১৭ হাজার ২৭৭টি শেয়ার আছে। এই শেয়ার থেকে ৮০ লাখ ৮৯ হাজার ৫৯৪টি বিক্রি করে দেবেন এ উদ্যোক্তা পরিচালক। অর্থাৎ তার কাছে থাকা যমুনা ব্যাংকের অর্ধেকের বেশি শেয়ার ছেড়ে দিচ্ছেন তিনি।

এদিকে যমুনা ব্যাংকের সর্বশেষ প্রকাশিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী, চলতি বছরের জানুয়ারি-জুন সময়ে যমুনা ব্যাংকের শেয়ারপ্রতি পরিচালন নগদ প্রবাহ (এনওসিপিএস) ঋণাত্মক হয় পড়েছে। জানুয়ারি-জুন সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট পরিচালন নগদ প্রবাহ দাঁড়িয়েছে ঋণাত্মক ১ টাকা ৬৮ পয়সা। ২০১৬ সালের একই সময়ে যা ছিল ঋণাত্মক ৫ টাকা ৪০ পয়সা।

এদিকে পরিচালন নগদ প্রবাহ ঋণাত্মক থাকলেও চলতি বছরের প্রথম অর্ধে শেয়ারপ্রতি আয়ও (ইপিএস) বেড়েছে যমুনা ব্যাংকের। চলতি বছরের জানুয়ারি-জুন সময়ে প্রতিষ্ঠানটির ইপিএস হয়েছে ১ টাকা ৩০ পয়সা, যা ২০১৬ সালের একই সময়ে ছিল ১ টাকা।

আর চলতি বছরের দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল-জুন) এই ব্যাংক কোম্পানিটির ইপিএস হয়েছে ৯১ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৯০ পয়সা। সে হিসাবে চলতি বছরের দ্বিতীয় প্রান্তিকে প্রতিষ্ঠানটির ইপিএস বেড়েছে ১ পয়সা।

কোম্পানিটির নিট সম্পদমূল্যের (এনএভি) তথ্য পর্যালোচনা করে দেখা গেছে, চলতি বছরে ৩০ জুন শেষে যমুনা ব্যাংকের শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য দাঁড়িয়েছে ২৬ টাকা ২৩ পয়সা, যা ২০১৬ সালের ৩০ জুন শেষে ছিল ২৪ টাকা ১১ পয়সা।

এমএএস/জেডএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।