আয় কমেছে ঢাকা ব্যাংকের

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৫৬ পিএম, ৩০ জুলাই ২০১৭

চলতি বছরের প্রথমার্ধে (জানুয়ারি-জুন) গত বছরের তুলনায় আয় কমেছে পুঁজিবাজারে তালিকাভূক্ত ঢাকা ব্যাংকের। আগের বছরের তুলনায় চলতি বছরে প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি সমন্বিত আয় কমেছে ৩৩ পয়সা এবং এককভাবে ৩৫ পয়সা।

রোববার প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদের বৈঠক শেষে প্রকাশিত আর্থিক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

পুঁজিবাজারে তালিকাভূক্ত ব্যাংক খাতের প্রতিষ্ঠানটি জানিয়েছে, চলতি বছরের প্রথমার্ধে (জানুয়ারি-জুন) ঢাকা ব্যাংকের শেয়ার প্রতি সমন্বিত আয় হয়েছে ৮২ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ১ টাকা ১৫ পয়সা। আর চলতি বছরে শেয়ার প্রতি এককভাবে আয় হয়েছে ৭৫ পয়সা, যা আগের বছরের প্রথমার্ধে ছিল ১ টাকা ১০ পয়সা।

প্রথমার্ধের মতো চলতি বছরের দ্বিতীয় প্রান্তিকেও (এপ্রিল-জুন) ঢাকা ব্যাংকের শেয়ার প্রতি আয় কমেছে। চলতি বছরের এপ্রিল-জুন সময়ে প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি আয় (সমন্বিত) হয়েছে ২৫ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৭৪ পয়সা। আর চলতি বছরে দ্বিতীয় প্রান্তিকে এককভাবে শেয়ার প্রতি আয় হয়েছে ২৩ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৭০ পয়সা।

এদিকে এ ব্যাংক কোম্পানিটির নিট সম্পদ মূল্য (এনএভি) আগের বছরের তুলনায় কিছুটা বেড়েছে। তবে ঋণাত্মক হয়ে পড়েছে শেয়ার প্রতি নিট পরিচালন নগদ প্রবাহ (এনওসিপিএস)।

চলতি বছরের ৩০ জুন শেষে প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য দাঁড়িয়েছে ২০ টাকা ৫২ পয়সা। যা ২০১৬ সালের ৩০ জুন শেষে ছিল ১৯ টাকা ২৫ পয়সা।

আর চলতি বছরের জানুয়ারি-জুন সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি নিট পরিচালন নগদ প্রবাহ দাঁড়িয়েছে ঋণাত্মক ১০ টাকা ৪২ পয়সা, যা ২০১৬ সালের একই সময়ে ছিল ঋণাত্মক ৫ টাকা ৫৭ পয়সা।

এমএএস/এএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।