চামড়া শিল্পে বৈপ্লবিক পরিবর্তন আসবে : শিল্পমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:৩৮ পিএম, ২৩ জুলাই ২০১৭

সাভারের চামড়া শিল্পনগরী পুরোদমে চালু হলে চামড়া শিল্পে বৈপ্লবিক পরিবর্তন আসবে বলে মনে করছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। তার মতে, চামড়াজাত পণ্য রফতানিতে বাংলাদেশ ক্রমান্বয়ে বিশ্বের শীর্ষস্থানে চলে যাবে।

রোববার শিল্প মন্ত্রণালয়ে জাতীয় পাবলিক সার্ভিস দিবস-২০১৭ উদযাপন উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে শিল্পমন্ত্রী তার এই আশার কথা জানান।  আলোচনা সভার সভাপতিত্ব করেন শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সুষেণ চন্দ্র দাস।

শিল্পমন্ত্রী বলেন, দক্ষ সিভিল সার্ভিস হচ্ছে জনপ্রশাসনের ভিত্তি। প্রজাতন্ত্রের কর্মকর্তা কর্মচারীদের বাঙালি জাতীয়তাবাদের চেতনা ও দেশপ্রেমের মূল্যবোধে উদ্বুদ্ধ হয়ে দায়িত্ব পালন করতে হবে। স্বাধীন বাংলাদেশের জনসেবার জন্য বৃটিশ কিংবা পাকিস্তান আমলের প্রশাসনিক চিন্তাভাবনা চলবে না। তিনি পাবলিক সার্ভিসের সদস্যদের কাজ সম্পর্কে জনগণকে অবহিতকরণ, নিজের কাজের মূল্যায়ন ও প্রয়োজনে ভুল সংশোধন করে সততার সঙ্গে দায়িত্ব পালনের পরামর্শ দেন।

উল্লেখ্য, জাতীয় পাবলিক সার্ভিস দিবস-২০১৭ উপলক্ষে শিল্প মন্ত্রণালয়ের আওতাধীন ১১টি প্রতিষ্ঠান মন্ত্রণালয় প্রাঙ্গণে তাদের সেবা ও উন্নয়ন কর্মকাণ্ড জনসাধারণের সামনে তোলে ধরে। প্রতিষ্ঠানগুলো তাদের সেবা সম্পর্কে নানা রঙের ব্যানার, ফেস্টুন ও ভিডিও চিত্র প্রদর্শন করে।

অনুষ্ঠানে শিল্পমন্ত্রী বাংলাদেশ অ্যাক্রেডিটেশন বোর্ড (বিএবি) প্রকাশিত ‘অ্যাক্রেডিটেশন অ্যান্ড রিলেটেড অ্যাসেজ’ শীর্ষক বইয়ের মোড়ক উন্মোচন করেন।

এসআই/জেডএ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।