হাক্কানী পাল্পের লোকসান আরও বেড়েছে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:২৯ এএম, ২৩ জুলাই ২০১৭

জানুয়ারি-মার্চ প্রান্তিকে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি হাক্কানী পাল্পের শেয়ার প্রতি লোকসানের পরিমাণ বেড়েছে। রোববার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) মাধ্যমে প্রতিষ্ঠানটির তৃতীয় প্রান্তিকের এই আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হয়েছে।

ডিএসই জানিয়েছে, চলতি বছরের প্রথম তিন মাসে হাক্কানী পাল্পের শেয়ার প্রতি আয় হয়েছে ঋণাত্মক ৫৫ পয়সা। অর্থাৎ প্রতিষ্ঠানটির প্রতি শেয়ারের বিপরীতে লোকসান রয়েছে ৫৫ পয়সা। যা আগের বছরের একই সময়ে ছিল ঋণাত্মক ১১ পয়সা। সে হিসাবে আগের বছরের তুলনায় চলতি বছরের তৃতীয় প্রান্তিকে প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি লোকসান বেড়েছে ৪৪ পয়সা।

তৃতীয় প্রান্তিকের মতো গত হিসাব বছরের প্রথম নয় মাসেও (জুলাই ২০১৬ থেকে মার্চ ২০১৭ পর্যন্ত) হাক্কানী পাল্পের শেয়ার প্রতি লোকসান বেড়েছে। ২০১৬ সালের জুলাই থেকে চলতি বছরের মার্চ পর্যন্ত প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৭২ পয়সা। যা আগের বছরের একই সময়ে ছিল ৩০ পয়সা।

হাক্কানী পাল্পের শেয়ার প্রতি লোকসান বাড়ার পাশাপাশি কমছে নিট সম্পদমূল্যের (এনএভি) পরিমাণও। সেই সঙ্গে কমেছে নিট পরিচালন নগদ প্রবাহ (এনওসিপিএস)।

চলতি বছরের ৩১ মার্চ শেষে প্রতিষ্ঠানটির সারপ্লাস রিভ্যালুয়েশনের পর শেয়ার প্রতি নিট সম্পদমূল্য দাঁড়িয়েছে ২৮ টাকা ৫৪ পয়সা। যা ২০১৬ সালের ৩০ জুন শেষে ছিল ২৯ টাকা ৩৭ পয়সা।

অপরদিকে ২০১৬ সালের জুলাই থেকে চলতি বছরের মার্চ পর্যন্ত হাক্কানী পাল্পের নিট পরিচালন নগদ প্রবাহ দাঁড়িয়েছে ঋণাত্মক ৩ টাকা ২৮ পয়সা। যা ২০১৫ সালের জুলাই থেকে ২০১৬ সালের মার্চ পর্যন্ত ছিল ২ টাকা ৮৬ পয়সা।

এমএএস/এমএমজেড/বিএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।