কেন্দ্রীয় ব্যাংকের নতুন নির্বাহী পরিচালক আবুল কাশেম


প্রকাশিত: ১০:১৪ এএম, ২৩ জুন ২০১৭

কেন্দ্রীয় ব্যাংকের নির্বাহী পরিচালক (ইডি) পদে পদোন্নতি পেলেন মহাব্যবস্থাপক এএনএম আবুল কাশেম। বৃহস্পতিবার ইডি পদে তাকে পদোন্নতি দিয়ে বাংলাদেশ ব্যাংকের খুলনা অফিসের দায়িত্ব দেয়া হয়েছে।

আবুল কাশেম ১৯৮৮ সালে বাংলাদেশ ব্যাংকে সহকারী পরিচালক হিসেবে যোগদান করেন। সর্বশেষ তিনি প্রধান কার্যালয়ে বৈদেশিক মুদ্রা বিনিয়োগ বিভাগে দায়িত্বরত ছিলেন। নোয়াখালী জেলার কবিরহাটে তার জন্ম।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভূতত্ত্ব বিভাগ থেকে তিনি বিএসসি এবং এমএসসি ডিগ্রি অর্জন করেন। পেশাগত জীবনে ভারত, মালয়েশিয়া, জাপান, যুক্তরাজ্য, জার্মানি, অস্ট্রিয়া, ফ্রান্স, ইতালি, বেলজিয়াম, নেদারল্যান্ডসহ বিভিন্ন দেশে প্রশিক্ষণে অংশ নেন তিনি।

বাংলাদেশ ব্যাংকের অফিস আদেশে জানা যায়, আরেক মহাব্যবস্থাপক জোয়ার্দ্দার ইসরাইল হোসেনকে নির্বাহী পরিচালক করে রংপুরে অফিসে বহাল করা হয়েছে। এছাড়া ইডি ড. আবুল কালাম আজাদকে প্রধান কার্যালয় থেকে মতিঝিল অফিস এবং ইডি মো. গোলাম মোস্তাফাকে রংপুর অফিস থেকে প্রধান কার্যালয়ে বদলি করা হয়েছে।

এসআই/এমআরএম/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।