মীনা বাজারসহ সাত প্রতিষ্ঠানকে জরিমানা


প্রকাশিত: ০৩:৪০ পিএম, ১৯ জুন ২০১৭

মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রয়ের অপরাধে জেমকন গ্রুপের প্রতিষ্ঠান রিটেইল চেইন সুপার শপ মীনা বাজারকে ৫০ হাজার জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

এছাডাও অধিক মূল্য আদায়, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যপণ্য তৈরিসহ বিভিন্ন অপরাধে সাতটি প্রতিষ্ঠানকে মোট দুই লাখ ৭২ হাজার টাকা জরিমানা করা হয়।

সোমবার রাজধানীর শান্তিনগর, ফকিরাপুল, শাহজাহানপুর এলাকায় অভিযান চালিয়ে এসব জরিমানা করা হয়।

অভিযানে নেতৃত্ব দেন অধিদফতরের দুই সহকারী পরিচালক মো. আব্দুল জব্বার মন্ডল ও রজবী নাহার রজনী। অধিদফতরের পক্ষ এ তথ্য জানানো হয়।

অধিদফতর জানায়, শান্তিনগর এলাকায় অভিযান চালিয়ে মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রয়ের অপরাধে মীনা বাজারকে ৫০ হাজার টাকা, অধিক মূল্যে পণ্য বিক্রয়ের অপরাধে হুয়াইট হাউজ হোটেলকে ৫০ হাজার টাকা, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যপণ্য তৈরির অপরাধে দি গাউছিয়া হোটেল অ্যান্ড রেস্টুরেন্ট ও খলিল গোশত বিতানকে ২০ হাজার টাকা করে মোট ৪০ হাজার টাকা এবং অধিক মূল্যে পণ্য বিক্রয় ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যপণ্য তৈরির অপরাধে স্বপ্ন সুপার শপকে এক লাখ টাকাসহ মোট দুই লাখ ৪০ হাজার জরিমানা করা হয়।

একই সঙ্গে শাহজাহানপুর এলাকায় মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রয়ের অপরাধে মিনি মার্টকে ৩০ হাজার টাকা এবং ধার্যকৃত মূল্যের অধিক মূল্যে পণ্য বিক্রয়ের অপরাধে হালাল মিটকে দুই হাজার টাকাসহ মোট ৩২ হাজার জরিমানা করা হয়।

অভিযানে সহযোগিতা করে আর্মড পুলিশ ব্যাটালিয়ান। এ সময় সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে লিফলেট ও পাম্পলেট বিতরণ করা হয়েছে।

এসআই/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।