ক্লাইমেট অ্যাওয়ার্ড পেয়েছে ইস্পাহানি এগ্রো লিমিটেড


প্রকাশিত: ০৮:৪৯ এএম, ০৯ মে ২০১৭

রাসায়নিক সারের মাত্রাতিরিক্ত ব্যবহারের বিরূপ প্রভাব থেকে পরিবেশ, কৃষক সমাজ এবং শস্য রক্ষায় জৈব বালাইনাশক সরবরাহকারী প্রতিষ্ঠান হিসেবে ৫ম এইচএসবিসি এবং দ্য ডেইলি স্টার ক্লাইমেট অ্যাওয়ার্ডের গ্রিন বিজনেস শাখায় সেরা প্রতিষ্ঠান হওয়ার সম্মান লাভ করেছে ইস্পাহানি এগ্রো লিমিটেড।

পরিবেশ সংরক্ষণ ও জলবায়ু পরিবর্তন প্রতিরোধে বিশেষ অবদান রাখার স্বীকৃতি স্বরূপ এইচএসবিসি এবং দ্য ডেইলি স্টার যৌথভাবে ৪টি প্রতিষ্ঠান এবং ব্যক্তি পর্যায়ে ২ জনকে পুরস্কৃত করেছে।

রাসায়নিক বালাইনাশকের ক্ষতিকর প্রভাব অনুধাবন করে স্বল্পদামে, সহজে ব্যবহার উপযোগী, কার্যকরী ও পরিবেশবান্ধব জৈব বালাইনাশক এবং কৃষি প্রযুক্তি কৃষকদের দ্বারগোড়ায় পৌঁছে দেয়ার লক্ষ্যে ইস্পাহানি এগ্রো লিমিটেড ২০০৯ সালে যাত্রা শুরু করে। বর্তমানে, প্রতিষ্ঠানটি বিভিন্ন ফসল যেমন সবজি, চা, আখ, ধান এবং তুলা ইত্যাদিতে পরিবেশ বান্ধব কৃষি প্রযুক্তি ফেরোমন ফাঁদ, জৈব ছত্রাকনাশক, জৈব বালাইনাশক, জৈব সার, উপকারী বন্ধু পোকা, মাইক্রোবিয়ালস ইত্যাদি বাজারজাত করছে। যা বাংলাদেশের কৃষিকে সমৃদ্ধ ও নিরাপদ করেছে।

এমএমজেড/এনএফ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।