দেশবন্ধু পলিমারের ইপিএস ৫৭ পয়সা


প্রকাশিত: ০৬:০৩ এএম, ০৩ মে ২০১৭

চলতি অর্থবছরের প্রথম নয় মাসে (জুলাই-২০১৬ থেকে মার্চ-২০১৭ পর্যন্ত) পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি দেশবন্ধু পলিমারের শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৫৭ পয়সা।

এর আগে গত মঙ্গলবার (২ মে) ভুল করে ইপিএস ৪০ পয়সা প্রকাশ করা হয়েছিল। বুধবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে এ তথ্য প্রকাশ করা হয়েছে।

ডিএসই জানিয়েছে, চলতি অর্থবছরের তৃতীয় প্রান্তিকে দেশবন্ধু পলিমারের প্রকাশ করা আর্থিক প্রতিবেদনে ইপিএস, শেয়ারপ্রতি সম্পদ মূল্য (এনএভি) এবং শেয়ারপ্রতি কার্যকরী নগদ প্রবাহের (এনওসিএফপিএস) হিসাবে ভুল ছিল। ২ মে এ তথ্য প্রকাশ করা হয়।

পরে দেশবন্ধু পলিমার ডিএসইকে জানায়, ২০১৬ সালের জুলাই থেকে চলতি বছরের মার্চ পর্যন্ত নয় মাসে প্রতিষ্ঠানটির প্রকৃত ইপিএস হয়েছে ৫৭ পয়সা। যা ভুল করে ৪০ পয়সা উল্লেখ করা হয়।

একইভাবে এনএভি চলতি বছরের মার্চের শেষে দাঁড়িয়েছে ১১ টাকা ৪১ পয়সা। যা তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনে ভুল করে ১১ টাকা ২৪ পয়সা উল্লেখ করা হয়।

এছাড়াও এনওসিএফপিএসের পরিমাণ ২০১৬ সালের জুলাই থেকে চলতি বছরের মার্চ পর্যন্ত দাঁড়িয়েছে ঋণাত্মক ২ টাকা ৬৪ পয়সা। যা তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনে ভুল করে ঋণাত্মক ৩ টাকা ৩ পয়সা উল্লেখ করা হয়।

এমএএস/এসআর/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।