ড্রাগন সোয়েটারের আয় বেড়েছে তিনগুণ


প্রকাশিত: ০৮:২৪ এএম, ৩০ এপ্রিল ২০১৭

পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের প্রতিষ্ঠান ড্রাগন সোয়েটারের শেয়ার প্রতি আয় (ইপিএস) বেড়ে প্রায় তিনগুণ হয়েছে। রোববার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে এ তথ্য প্রকাশ করা হয়েছে।

ডিএসই জানিয়েছে, চলতি বছরের প্রথম প্রান্তিকে (জানুয়ারি থেকে মার্চ) ড্রাগন সোয়েটারের শেয়ার প্রতি আয় হয়েছে ১৮ পয়সা। যা আগের বছর একই সময়ে ছিল ৭ পয়সা। অর্থাৎ আগের বছরের তুলনায় চলতি বছরের প্রথম প্রান্তিকে প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি আয় বেড়েছে ১১ পয়সা।

আর চলতি অর্থবছরের প্রথম নয় মাসে (জুলাই’২০১৬ থেকে মার্চ’২০১৭ পর্যন্ত) প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি আয় হয়েছে ১ টাকা ১৯ পয়সা। যা আগের অর্থবছরের একই সময়ে ছিল ৪৫ পয়সা।

আয় বাড়ার পাশাপাশি ড্রাগন সোয়েটারের শেয়ার প্রতি সম্পদ মূল্যও (এনএভি) বেড়েছে। চলতি বছরের মার্চ শেষে প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ১৫ টাকা ৮৪ পয়সা। যা আগের বছরের জুন শেষে ছিল ১৪ টাকা ৬৪ পয়সা।

এদিকে ডিএসই’র তথ্য মতে প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের (এনওসিএফপিএস) পরিমাণ চলতি অর্থবছরের প্রথম নয় মাসে দাঁড়িয়েছে ৩৮ পয়সা। যা আগের অর্থবছরের একই সময়ে ছিল ঋণাত্মক ৪৪ পয়সা।

এমএএস/এমএমজেড/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।