মাংস ব্যবসায়ীদের সঙ্গে বসবেন বাণিজ্যমন্ত্রী


প্রকাশিত: ০৮:১৪ এএম, ৩০ এপ্রিল ২০১৭

মাংস ব্যবসায়ী সমিতির দাবি-দাওয়া নিয়ে আগামী কয়েকদিনের মধ্যে মাংস ব্যবসায়ী নেতাদের সঙ্গে বৈঠকে বসবেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

রোববার সচিবালয়ে রমজানে নিত্যপণ্যের দাম সহনীয় রাখা সংক্রান্ত এক বৈঠকে বাণিজ্যমন্ত্রী একথা জানিয়েছেন।

বৈঠকে বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতির মহাসচিব রবিউল আলম বলেন, মাংস ব্যবসায়ীরা নানা সমস্যার মধ্যে রয়েছেন। রাজধানীতে একটি মাত্র গরুর হাট হওয়ায় ভোগান্তি বাড়ছে। আমরা বারবার চেষ্টা করেও সরকারের শীর্ষ কারও সঙ্গে বসতে পারি না। যুগ্ম সচিব পর্যায়ে একবার বৈঠক হয়েছিল, কিন্তু কোনো সুফল এখনো পাইনি।

এর পরিপ্রেক্ষিতে তোফায়েল আহমেদ বলেন, শুনেছি আপনার ধর্মঘটে যাচ্ছেন। আপনারা ধর্মঘটে যাবেন না, দু’ চারদিনের মধ্যে বসে একটা যৌক্তিক সিদ্ধান্তে যাব।

এদিকে, রোববার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে সংবাদ সম্মেলন করে মাংস ব্যবসায়ী সমিতির নেতারা জানান, দাম বেশি হওয়ায় গরু ও খাসির মাংস খাওয়া ছেড়ে দিয়েছেন সাধারণ মানুষ। ফলে মাংস বিক্রি কমে গেছে। বাংলাদেশে অর্ধেকের বেশি মাংসের দোকান বন্ধ হয়ে গেছে।

তারা খাজনা কমানো, চাঁদাবাজি বন্ধ, চামড়া বিক্রির ব্যবস্থা, ডিএসসিসিতে স্থায়ী পশুর হাট স্থাপন, মানসম্মত একাধিক কসাইখানা তৈরির বিষয়ে আগামী ১৫ দিনের মধ্যে প্রয়োজনীয় ব্যবস্থা না নিলে রমজানের প্রথম দিন থেকে সারাদেশে ধর্মঘটের হুমকি দেন।

এমইউএইচ/এসআর/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।