এনপিও আন্তর্জাতিক কর্মশালা শুরু রোববার


প্রকাশিত: ০৯:২৩ এএম, ২২ এপ্রিল ২০১৭

এশিয়া ও প্রশান্ত-মহাসাগরীয় অঞ্চলের দেশগুলোতে শিল্প ও কৃষিখাতে উৎপাদনশীলতা বৃদ্ধির লক্ষ্যে আন্তর্জাতিক কর্মশালার আয়োজন করেছে শিল্প মন্ত্রণালয়ের আওতাধীন ন্যাশনাল প্রোডাকটিভিটি অর্গানাইজেশন (এনপিও)।

জাপানভিত্তিক এশিয়ান প্রোডাকটিভিটি অর্গানাইজেশনের (এপিও) সহায়তায় ‘উৎপাদনশীলতার উন্নয়নের লক্ষ্যে পণ্য উৎপাদনকারী সংস্থা এবং কৃষক সমবায় সমিতির দক্ষতা বৃদ্ধি’ শীর্ষক পাঁচদিনব্যাপী এ প্রশিক্ষণ কর্মসূচির আয়োজন করা হয়েছে।

রোববার (২৩ এপ্রিল) সকাল রাজধানীর ফারস্ হোটেল অ্যান্ড গ্র্যান্ড রিসোর্টে এই কর্মশালা শুরু হবে। শিল্প মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মোশাররফ হোসেন ভূঁইয়া কর্মশালা উদ্বোধন করবেন।

কর্মশালায় কম্বোডিয়া, ফিজি, ভারত, ইন্দোনেশিয়া, মালয়েশিয়া, মঙ্গোলিয়া, নেপাল, পাকিস্তান, ফিলিপাইন, শ্রীলঙ্কা, থাইল্যান্ড, ভিয়েতনাম, চীন ও স্বাগতিক বাংলাদেশের ২৬ জন প্রতিনিধি অংশ নেবেন। আন্তর্জাতিক উৎপাদনশীলতা ও বিপণন বিশেষজ্ঞরা এ কর্মশালা পরিচালনা করবেন। ২৭ এপ্রিল এ কর্মশালা শেষ হবে।

এসআই/জেডএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।