প্রতারণার দায়ে স্টার টেককে জরিমানা


প্রকাশিত: ০৩:৩৫ পিএম, ১৯ এপ্রিল ২০১৭

প্রতারণার দায়ে কম্পিউটার সামগ্রী বিক্রয়কারী প্রতিষ্ঠান স্টার টেক অ্যান্ড ইঞ্জিনিয়ারিং লিমিটেডকে ১০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

বুধবার শুনানিতে গ্রাহকের অভিযোগ প্রমাণিত হওয়ায় এ জরিমানা করা হয়েছে বলে অধিদফতরের সহকারী পরিচালক আব্দুল জাব্বার মণ্ডল জাগো নিউজকে জানিয়েছেন।

জানা গেছে, রাজধানীর আগারগাঁও আইডিবি ভবনের স্টার টেক অ্যান্ড ইঞ্জিনিয়ারিং থেকে গত ২৫ মার্চ এক লাখ ২০ হাজার টাকায় একটি কম্পিউটার ক্রয় করেন মাসুদ খান। দুটি ব্যাংকের ক্রেডিট কার্ডের মাধ্যমে ক্রয়কৃত কম্পিউটারের মূল্য পরিশোধ করেন তিনি। মূল্য পরিশোধের সময় ১ দশমিক ৫ শতাংশ চার্জ আদায়ের কথা। ব্যাংক তাই কেটে নিয়েছে। কিন্তু প্রতিষ্ঠানটি ক্রেতাকে না জানিয়ে দশমিক ৫ শতাংশ চার্জ (৪৬০ টাকা) বেশি নেয়,  যা  আইনের পরিপন্থী।  বিষয়টি প্রমাণিত হওয়ায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ৪০ ধারায় প্রতিষ্ঠানটিকে জরিমানা করা হয়।

জরিমানার অর্থ আগামী পাঁচ দিনের মধ্যে অধিদফতরে পরিশোধ করতে হবে। জরিমানার ১০ হাজার টাকার ২৫ শতাংশ অর্থাৎ ২ হাজার ৫০০ টাকা পুরস্কার হিসেবে অভিযোগকারীকে দিতে হবে।

এ বিষয়ে স্টার টেক-এর ডেপুটি ম্যানেজার বাপ্পী আহমেদের সঙ্গে যোগাযোগ করা হলে কোনো মন্তব্য করতে রাজি হননি তিনি।

এসআই/জেএইচ/ওআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।