বারডেমকে ১০ কোটি টাকার অনুদান দেবে জনতা ব্যাংক


প্রকাশিত: ১২:৫২ পিএম, ২৫ আগস্ট ২০১৪

নার্সিং কলেজ প্রতিষ্ঠায় বারডেম হাসপাতালকে ১০ কোটি টাকার অনুদান প্রদান করবে জনতা ব্যাংক। এ উপলক্ষে সোমবার জনতা ব্যাংকের সাথে বাংলাদেশ ডায়াবেটিক সমিতির একটি চুক্তি সই হয়েছে। চুক্তির আওয়ায় অনুদানের অর্থ দিয়ে ‘জনতা ব্যাংক-বারডেম ইব্রাহিম নার্সিং কলেজ’ প্রতিষ্ঠা করা হবে।

ব্যাংক পরিচালনা পর্যদের চেয়ারম্যান অধ্যাপক ড. আবুল বারকাত বলেন, রাষ্ট্রীয় মালিকানাধীন ব্যাংক হিসেবে জনতা সামাজিক দায়বদ্ধ কর্মসূচি (সিএসআর) যথার্থভাবে পালন করছে। এর অংশ হিসেবে নার্সিং কলেজ প্রতিষ্ঠায় বারডেম হাসপাতালকে এ সহায়তা প্রদান করা হচ্ছে।

তিনি বলেন, সরকারি হিসাব অনুযায়ী দেশে ২ লাখ ৪০ হাজার নার্সের স্বল্পতা রয়েছে। তবে বাস্তবিক অর্থে নার্স সংকটের প্রকৃত সংখ্যা এর চেয়ে বেশি। দেশের স্বাস্থ্যখাত এবং অর্থনৈতিক উন্নয়নের জন্য উন্নতমানের নার্সিং কলেজের প্রয়োজনীয়তা অপরিসীম।

আবুল বারকাত আরও বলেন, বর্হিবিশ্বে মানসম্মত নার্সের চাহিদা বিপুল। চাহিদা মাফিক নার্স রফতানি করতে পারলে প্রতিবছর এর থেকে ১০ বিলিয়ন মার্কিন ডলার আয় করা সম্ভব। এ সব বিবেচনায় নিয়ে এই অনুদান প্রদান করা হচ্ছে।

বাংলাদেশ ডায়াবেটিক সমিতির সভাপতি প্রফেসর ড. এ কে আজাদ খান বলেন, জনতা ব্যাংকের সহায়তায় যে নার্সিং কলেজ প্রতিষ্ঠা করা হবে, তা দেশে উন্নতমানের নার্স তৈরিতে বিশেষ ভূমিকা রাখবে। এর অনুপ্রেরণায় দেশে আরো উন্নতমানের নার্সিং কলেজ প্রতিষ্ঠা পাবে বলে তিনি আশা প্রকাশ করেন।

অনুষ্ঠানে ডায়াবেটিক সমিতির সাধারণ সম্পাদক ডা. সাইফ-উদ্দিন, জনতা ব্যাংকের ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক ওমর ফারুকসহ পরিচালনা পর্যদের সদস্যরা উপস্থিত ছিলেন।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।