‘বিসিক ট্যানারি মালিকদের ব্ল্যাকমেইল করেছে’


প্রকাশিত: ০৭:২৮ এএম, ০২ এপ্রিল ২০১৭

সঠিক তথ্য আদালতে না দিয়ে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প কর্পোরেশন (বিসিক) ট্যানারি মালিকদের ব্ল্যাকমেইল করেছে বলে দাবি করেছেন বাংলাদেশের চামড়া শিল্প সংশ্লিষ্ট সংগঠনের মালিকরা।

রোববার ধানমন্ডির রয়েল বুফে রেস্টুরেন্টে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন তারা।

ট্যানারি মালিকদের দাবি, বিসিক আদালতে মিথ্যা তথ্য দিয়েছে। বিসিক আদালতে বলেছে, তারা সাভার ট্যানারি শিল্প নগরীতে কেন্দ্রীয় বর্জ্য শোধনাগারের (সিইসিপি) দুইটি মডিউল প্রস্তুত করেছে। ট্যানারি মালিকরা সাভারে যাচ্ছে না বলে তাদের এই মেশিনগুলো নষ্ট হয়ে যাচ্ছে। এছাড়াও গ্যাস, পানি, বিদ্যুৎ সেখানে দেয়া হয়েছে। কিন্তু বাস্তবে সাভারের ৫০টি কারখানার শোধনও সম্ভব হচ্ছে না। পাশাপাশি তারা অপরিশোধিত তরল বর্জ্যগুলো ধলেশ্বরী নদীতে ফেলছে।

বিসিকের এমন আচরণের কারণে ট্যানারি মালিকরা একটি বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠনের দাবি জানান। একই সঙ্গে ৬ তারিখের মধ্যে সাভারে গ্যাস, বিদ্যুৎ পানি সংযোগ দেয়ার দাবি জানান তারা।

সংবাদ সম্মেলনে জানানো হয়, আদালতের নির্দেশনা অনুয়ায়ী আগামী ৬ এপ্রিল বৃহস্পতিবার হাজারীবাগে সব ট্যানারি বন্ধ করবেন মালিকরা। সেইসঙ্গে ৬ তারিখের মধ্যে সাভারে গ্যাস, বিদ্যুৎ ও পানি সংযোগ দেয়ার দাবি ট্যানারি মালিকরা।

এসআই/এআর/জেডএ/এসআর/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।