মঙ্গলবার তিন কোম্পানির লেনদেন বন্ধ


প্রকাশিত: ০৭:৩৫ এএম, ২০ মার্চ ২০১৭

রেকর্ড ডেটের কারণে পুঁজিবাজারে মঙ্গলবার তিন কোম্পানির লেনদেন বন্ধ থাকবে।

কোম্পানি তিনটি হলো- সিঙ্গার বিডি, লিন্ডে বিডি ও ব্যাটবিসি। সোমবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে এ তথ্য জানানো হয়েছে।

২৬ ফেব্রুয়ারি বিনিয়োগকারীদের শেষ হওয়া হিসাব-বছরে (২০১৬) ৭০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করে পুঁজিবাজারে তালিকাভুক্ত সিঙ্গার বিডি লিমিটেডের পরিচালনা পর্ষদ। এ ঘোষণা দেওয়া হয় গত বছরের ৩১ ডিসেম্বর।

আলোচ্য সময়ে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৭ টাকা ১২ পয়সা। এ সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য হয়েছে ২৫ টাকা ৩৯ পয়সা। কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে ১১ মে।

লিন্ডে বিডির পরিচালনা পর্ষদ ২৮ ফেব্রুয়ারি বিনিয়োগকারীদের জন্য ১১০ শতাংশ চূড়ান্ত লভ্যাংশ ঘোষণা করে। এর আগে কোম্পানিটি ২০০ শতাংশ অন্তর্বর্তী লভ্যাংশ দিয়েছিল। সব মিলিয়ে ৩১ ডিসেম্বর ২০১৬ সালের জন্য ৩১০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করে প্রতিষ্ঠানটি।

আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫৭ টাকা ৯০ পয়সা। একই সময়ে শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ২০৯ টাকা ২৮ পয়সা। ২২ এপ্রিল প্রতিষ্ঠানটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

ব্যাটবিসি পরিচালনা পর্ষদ ২৮ ফেব্রুয়ারি বিনিয়োগকারীদের সমাপ্ত বছরের (২০১৬) জন্য ৬০০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করে। এরই মধ্যে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১২৬ টাকা ৩৭ পয়সা। একই সময়ে শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৩১৪ টাকা ৭১ পয়সা। ১৯ এপ্রিল প্রতিষ্ঠানটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

এমএএস/কেএ/এমএআর/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।