১০ টাকার অ্যাকাউন্টে জামানতবিহীন ঋণ


প্রকাশিত: ০৫:১৬ এএম, ২২ আগস্ট ২০১৪

দশ টাকার হিসাবধারী শ্রমজীবীরা ব্যাংক থেকে জামানতবিহীন ঋণ পাবেন। এই লক্ষ্যে ১০ ব্যাংকের সঙ্গে চুক্তি করেছে বাংলাদেশ ব্যাংক। বৃহস্পতিবার বাংলাদেশ ব্যাংকের জাহাঙ্গীর আলম কনফারেন্স রুমে এই চুক্তি স্বাক্ষর করা হয়।

১০ টাকা জমা রেখে খোলা হিসাবগুলো সচল রাখতে দুইশ’ কোটি টাকার আবর্তনশীল পুনঃঅর্থায়ন তহবিল গঠন করেছে বাংলাদেশ ব্যাংক। সোনালী ব্যাংক, জনতা ব্যাংক, অগ্রণী ব্যাংক, রুপালী ব্যাংক, পূবালী ব্যাংক, এনসিসি ব্যাংক, স্ট্যান্ডার্ড ব্যাংক, ব্র্যাক ব্যাংক, এনআরবি ব্যাংক ও কৃষি ব্যাংক ১১০ কোটি টাকা ঋণ বিতরণের লক্ষ্যে কেন্দ্রীয় ব্যাংকের সঙ্গে চুক্তি করেছে।

দেশের সুবিধা বঞ্চিত জনগোষ্ঠীকে ব্যাংকিং সেবা দিতে দশ টাকার হিসাব খোলার সুযোগ করে দেয় বাংলাদেশ ব্যাংক। জুন ২০১৪ সাল পর্যন্ত দেশে দশ টাকার হিসাবধারী সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ৪০ লাখ ৪৪ হাজার ৪৯৩ জন।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংক গভর্নর ড. আতিউর রহমান। বাংলাদেশ ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তারা ছাড়াও অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন চুক্তি স্বাক্ষরকারী দশ ব্যাংকের প্রধান নির্বাহীরা।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।