নতুন ভবনের জায়গা খুঁজছে বিজিএমইএ


প্রকাশিত: ০৯:১৫ এএম, ০৫ মার্চ ২০১৭

রাজধানীর উত্তরা ও পূর্বাচলে বিজিএমইএ নতুন ভবন নির্মাণের জন্য প্লট বা জায়গা খোঁজা হচ্ছে। একই সঙ্গে ভবন ভাঙতে প্রয়োজনীয় সময়ের দাবি জানিয়েছেন সংগঠনটির সাবেক সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন।

রোববার রাজধানীর মতিঝিলে ফেডারেশন ভবনে কেনিয়ার বাণিজ্য প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

শফিউল ইসলাম বলেন, আমরা প্লট দেখছি। আমাদের বিজিএমইএ নেতারা এ বিষয়টিকে অত্যন্ত গুরুত্বের সঙ্গে নিয়েছেন। তারা উত্তরা এবং পূর্বাচলে জমি দেখছেন।

বিজিএমইএ ভবন অবিলম্বে ভেঙে ফেলতে সর্বোচ্চ আদালতের দেয়া রায় পুনর্বিবেচনা চেয়ে (রিভিউ) করা আবেদন খারিজ করে দেয়ার বিষয়ে
সংগঠনটির সাবেক এ সভাপতি বলেন, আমাদের দেশটা একটা স্বাধীন দেশ। এখানে স্বাধীন বিচার ব্যবস্থা আছে। এটাকে আমরা শ্রদ্ধা করি। তবে এর জন্য আমরা যাতে প্রয়োজনীয় সময় পাই, সেটার সক্রিয় বিবেচনা করা উচিত। আমরা আরেকটা বিল্ডিং করে সেখানে সরে যাওয়ার মতো প্রয়োজনীয় সময় চেয়েছি; যা আমরা পাবো বলে আশা করি। এ ব্যাপারে সরকার আমাদের সক্রিয় সহযোগিতা করছে।

পোশাক খাতের এই ব্যবসায়ী বলেন, আমাদের মনে অনেক দুঃখ থাকার পরেও যেহেতু প্রধানমন্ত্রী আমাদের সবসময় সার্বিক সহযোগিতা দিয়েছেন, তাই আমরা আশাবাদী অন্যত্র সরে যাওয়ার জন্য আমরা প্রয়োজনীয় সময় পাবো। আদালত বিষয়টিকে বিবেচনা করবেন। আমাদের প্রয়োজনীয় সময় দেবেন। এমন কোনো কাজ আমাদের এই ইন্ডাস্ট্রি করেনি, যে কারণে এটিকে জাতীয়ভাবে ভিলেনে পরিণত করা হবে। আমি আশা করি এই বিষয়টিকে অত্যন্ত গুরুত্বের সঙ্গে বিবেচনা করা হবে।

তিনি বলেন, আদালতের রায়কে আমরা অবমাননা করবো না। কেননা, আমরা আমাদের পবিত্র সংগঠনকে বিতর্কিত করতে চাই না। আদালতের রায়কে মেনে নিয়েই আমরা অন্যত্র সরে যাওয়ার প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছি। আমরা আশা করি, এটার একটা সুন্দর সমাধান পাবো।

এসআই/এনএফ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।