জামানতবিহীন ঋণ দিচ্ছে সমবায় ব্যাংক


প্রকাশিত: ০১:৫৯ পিএম, ০২ মার্চ ২০১৭

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মসিউর রহমান রাঙ্গা বলেছেন, সরকারের ভিশন ও উন্নয়ন ভাবনা বাস্তবায়নে সমবায় ব্যাংকের নিজস্ব তহবিল থেকে গ্রামীণ কৃষি ও অকৃষি খাতে জামানতবিহীন ঋণ দেয়া হচ্ছে।

বৃহস্পতিবার পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সম্মেলন কক্ষে ব্যাংকের বিভিন্ন কার্যক্রমের ওপর আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।     

রাঙ্গা বলেন, সহজ শর্ত ও নামমাত্র মুনাফায় দেশব্যাপী কৃষক ও ভোক্তার অধিকার সুরক্ষায় ১০০টি সমবায় সমিতিকে প্রায় ১৩ কোটি টাকা ঋণ দেয়া হয়েছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যুদ্ধোত্তর বাংলাদেশ পুনর্গঠনে সমবায় খাতকে কাজে লাগান। এরই ধারাবাহিকতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সূচিত চলমান সমবায় আন্দোলনকে বেগবান করতে সমবায় ব্যাংকের কর্মকর্তা-কর্মচারী ও সমবায়ীদের সততা, নিষ্ঠা ও আন্তরিকতার সঙ্গে স্ব স্ব দায়িত্ব পালন করতে হবে।

সভায় জানানো হয়, নারায়ণগঞ্জে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের অধীন সমবায় ব্যাংকের ৯ তলা বিশিষ্ট কমপ্লেক্স নির্মাণের কাজ সন্তোষজনকভাবে এগিয়ে চলছে। প্রায় ৩০ কোটি টাকা ব্যয়ে কারিগরি প্রতিষ্ঠান এআরকে-কেটি-এফএ-জেভি কর্তৃক নির্মাণাধীন ভবনটির কাজ প্রায় ৬০ শতাংশ সম্পন্ন করছে। ভবনটি নির্মিত হলে নারায়ণগঞ্জের সমবায়ীদের আর্থসামাজিক অবস্থার ইতিবাচক পরিবর্তন ঘটবে।

সভায় অন্যান্যের মধ্যে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব ড. প্রশান্ত কুমার রায়, সমবায় ব্যাংকের চেয়ারম্যান মহিউদ্দিন আহমেদ, মহাব্যবস্থাপক নিতাই পদ দাস প্রমুখ উপস্থিত ছিলেন।  

এমইউএইচ/এএইচ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।