আন্তর্জাতিক পোল্ট্রি শো শুরু হচ্ছে বৃহস্পতিবার


প্রকাশিত: ০২:০১ পিএম, ০১ মার্চ ২০১৭

শুরু হচ্ছে তিন দিনব্যাপী আন্তর্জাতিক পোল্ট্রি শো ও সেমিনার। আগামীকাল বৃহস্পতিবার ঢাকার বসুন্ধরা ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী এ শো ও সেমিনারের উদ্বোধন করবেন।

পোল্ট্রি শো ও সেমিনার উপলক্ষে দেশি-বিদেশি স্টল, আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন বিশেষজ্ঞ, উদ্যোক্তা, সদস্য আর দর্শনার্থীদের ভিড়ে জমে উঠবে মেলা প্রাঙ্গণ। জ্ঞান-বিজ্ঞান, নিত্যনতুন প্রযুক্তির উপস্থিতি থাকবে বসুন্ধরা ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টার।
 
পোল্ট্রি শো’র আয়োজকরা জানান, এক সময় পোল্ট্রি বলতে মানুষ কেবল ঘরে পালন করা মুরগি ও মুরগি থেকে উৎপাদিত ডিমকেই মনে করতেন। সময় যেমন পাল্টেছে সেই সঙ্গে পাল্টেছে মুরগি পালন ও উৎপাদনের ধরন। সময়ের পরিক্রমায় পোল্ট্রি বর্তমানে বাংলাদেশে বিশাল এক শিল্পের নাম।

প্রায় ২৫ হাজার কোটি টাকার ওপর বিনিয়োগ এবং অর্ধকোটি মানুষ প্রত্যক্ষ ও পরোক্ষভাবে এ শিল্পের সঙ্গে জড়িত। পোল্ট্রি শিল্পের উন্নয়নের ফলেই দেশের মানুষের প্রোটিন গ্রহণের মাত্রা বেড়েছে বলেও জানান তারা।

আগামীকাল বৃহস্পতিবার থেকে শুরু হওয়া এ শো চলবে ৪ মার্চ পর্যন্ত। উদ্বোধনী অনুষ্ঠানে মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ উপস্থিত থাকবেন।

এফএইচএস/আরএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।