ব্যাংকিং খাতে স্বতন্ত্র পে-স্কেলের চিন্তা করছে সরকার


প্রকাশিত: ০২:০৮ পিএম, ২০ আগস্ট ২০১৪

সরকার ব্যাংকিং খাতের জন্য স্বতন্ত্র পে-স্কেল করার চিন্তা করছে বলে জানিয়েছেন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান। বুধবার রাজধানীর দিলকুশা এলাকায় রূপালী ব্যাংক কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

এ সময় তিনি রূপালী ব্যাংকের অস্থায়ী কর্মচারীদের চাকরি স্থায়ী করার প্রতিশ্রুতিও দেন। তিনি বলেন, এ দেশের মানুষের হাজার বছরের ত্যাগ ও সংগ্রামের ফসল আজকের স্বাধীন, সার্বভৌম বাংলাদেশ। ঔপনিবেশিক শাসন ভেঙে বঙ্গবন্ধুর নেতৃত্বে এ দেশ আমরা স্বাধীন করেছিলাম।

প্রতিমন্ত্রী বলেন, এ স্বাধীনতা, সার্বভৌমত্বকে সমুন্নত রাখতে হলে শ্রমিক শ্রেণির অধিকারকে রক্ষা করতে হবে, সংবিধানকে রক্ষা করতে হবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এ দেশের মানুষের মাথাপিছু আয় বেড়েছে, শিক্ষার হার ৭০ শতাংশে উন্নিত হয়েছে, খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়েছে।

রূপালী ব্যাংক কর্মচারী ইউনিয়নের সভাপতি মোস্তাক আহম্মেদের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- কিশোরগঞ্জ-২ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মো. সোহরাব উদ্দিন, রূপালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এম ফরিদ উদ্দিন, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আলতাফ মাহমুদ, জাতীয় শ্রমিক লীগের সভাপতি শুক্কুর মাহমুদ, সাধারণ সম্পাদক মো. সিরাজুল ইসলাম।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।