সরকারি চাকরিজীবীদের চিকিৎসা সুবিধা বাড়ল


প্রকাশিত: ১১:১৯ এএম, ২০ ফেব্রুয়ারি ২০১৭

সরকারি চাকরিজীবীদের বাৎসরিক চিকিৎসা সুবিধা ২০ হাজার থেকে বাড়িয়ে ৪০ হাজার টাকা করে ‘বাংলাদেশ কর্মচারী কল্যাণ বোর্ড (সংশোধন) আইন-২০১৭ এর খসড়ার নীতিগত অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা।

সচিবালয়ে সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে এ অনুমোদন দেয়া হয়।

বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম সাংবাদিকদের বলেন, এ আইনের প্রস্তাবনায় বলা হয়েছে কোনো সরকারি কর্মচারী যদি দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত হয় তাহলে তিনি কল্যাণ তহবিল থেকে এককালীন ২ লাখ টাকা অনুদান পাবেন। আগে যা ছিল ১ লাখ টাকা।

এছাড়া সরকারি চাকরিজীবীরা মাসিক চিকিৎসা ভাতার জন্য বছরে সর্বোচ্চ ২০ হাজার টাকা পেতেন, তা বাড়িয়ে ৪০ হাজার টাকা করার প্রস্তাব করা হয়েছে।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, মাসিক কল্যাণ ভাতা ১ হাজার টাকা থেকে বাড়িয়ে ২ হাজার টাকা, যৌথ বীমার এককালীন অনুদান ১ লাখ থেকে বাড়িয়ে ২ লাখ এবং দাফনের জন্য বরাদ্দ ৫ হাজার থেকে বাড়িয়ে ১০ হাজার টাকা প্রস্তাব করা হয়েছে।

তিনি আরও বলেন, যৌথ বীমার মাসিক কর্তনের হার ৫০ টাকা থেকে বাড়িয়ে ১৫০ টাকা এবং কল্যাণ তহবিল খাতে কর্তনের হার ৪০ টাকা থেকে বাড়িয়ে ১০০ টাকা করার প্রস্তাব করা হয়েছে।

এমইউএইচ/জেএইচ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।