শেয়ারহোল্ডারদের তথ্য হালনাগাদ করার আহ্বান জিপির


প্রকাশিত: ১২:৩৭ পিএম, ০২ ফেব্রুয়ারি ২০১৭

শেয়ারহোল্ডারদের ব্যাংক হিসাব, ঠিকানা, মোবাইল নাম্বার, ১২ ডিজিটের টিআইএন নম্বরসহ অন্যান্য তথ্য হালনাগাদ করার আহ্বান জানিয়েছে গ্রামীণফোন(জিপি)। বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) পক্ষ থেকে এ তথ্য প্রকাশ করা হয়েছে।

একইসঙ্গে ব্রোকারেজ হাউসগুলোর কাছে শেয়ারহোল্ডারদের নাম, বিও আইডি নম্বর, ক্লাইন্ট ওয়াইজ শেয়ারহোল্ডিং পজিশন, প্রাপ্য লভ্যাংশ, নেট লভ্যাংশ ইত্যাদি তথ্য চাওয়া হয়েছে।

এসব তথ্য রেকর্ড ডেটের আগেই ব্রোকারেজ হাউসগুলো থেকে গ্রামীণফোনের কাছে পাঠাতে হবে।একইসঙ্গে ব্রোকারেজ হাউস ও সংশ্লিষ্ট ডিপির কাছ থেকে মার্জিন ঋণধারীদের তথ্যও চেয়েছে প্রতিষ্ঠানটি।

জানা গেছে, গ্রামীণফোনের রেকর্ড ডেট আগামী ২ মার্চ।এর আগেই কোম্পানির বিনিয়োগকারীদের ১২ ডিজিটের টিআইএন নাম্বারও হালনাগাদ করতে হবে। যাদের টিআইএন থাকবে না তাদের ১৫ শতাংশ হারে কর দিতে হবে। যাদের ১২ ডিজিটের টিআইএন থাকবে তাদের লভ্যাংশে কর কাটা হবে ১০ শতাংশ।

এমএএস/ওআর/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।