স্পট মার্কেটে সাইফ পাওয়ারটেক


প্রকাশিত: ১১:২০ এএম, ০২ ফেব্রুয়ারি ২০১৭

পুঁজিবাজারে তালিকাভুক্ত সেবা ও আবাসন খাতের কোম্পানি সাইফ পাওয়ারটেক লিমিটেড আগামী ৫ ফেব্রুয়ারি থেকে স্পট মার্কেটে শেয়ার লেনদেন করবে। রেকর্ড ডেটের কারণে প্রতিষ্ঠানটি মূল মার্কেট থেকে স্পট মার্কেটে যাচ্ছে।

বৃহস্পতিবার প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) এ তথ্য জানিয়েছে। স্পট মার্কেটে প্রতিষ্ঠানটির শেয়ার লেনদেন হবে ৬ ফেব্রুয়ারি পর্যন্ত।

সাইফ পাওয়ারটেকের রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৭ ফেব্রুয়ারি। ওইদিন প্রতিষ্ঠানটির শেয়ার লেনদেন বন্ধ থাকবে।

প্রতিষ্ঠানটির সর্বশেষ প্রকাশিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী, অক্টোবর থেকে ডিসেম্বর পর্যন্ত এই তিন মাসে প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি আয় হয়েছে ১ টাকা ৬০ পয়সা। আর তার আগের তিন মাসে (জুলাই-সেপ্টেম্বর) শেয়ারপ্রতি আয় হয় ১ টাকা ৭৯ পয়সা। সে হিসাবে চলতি অর্থবছরের প্রথমার্ধে (জুলাই-ডিসেম্বর) প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি আয় হওয়ার কথা ৩ টাকা ৩৯ পয়সা। তবে সাইফ পাওয়ারটেক ডিএসইকে জানিয়েছে প্রথমার্ধে তাদের শেয়ার প্রতি আয় হয়েছে ৩ টাকা ১ পয়সা।

এদিকে প্রতিষ্ঠানটির শেয়ার দামের তথ্য পর্যালোচনা করে দেখা গেছে, গত ২৯ ডিসেম্বর প্রতিষ্ঠানটির শেয়ারের দাম ছিল ৫০ টাকা ৬০ পয়সা। এরপর ধারাবাহিকভাবে বেড়ে ২৬ জানুয়ারি তা ৬৮ টাকা ৯০ পয়সায় উঠে আসে। এরপর শেয়ারের দাম কিছুটা কমে বৃহস্পতিবার ৬৫ টাকায় দাঁড়িয়েছে।

এমএএস/জেএইচ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।