মেলায় আখেরি ছাড়ে বিক্রির হিড়িক


প্রকাশিত: ০২:৫৪ পিএম, ৩১ জানুয়ারি ২০১৭

বাণিজ্য মেলায় চলছে আখেরি অফার। মেলার শেষ দিকে ছাড়ে পণ্য ক্রয় করতে হুমড়ি খেয়ে পড়েছেন ক্রেতারা। এদিকে চারদিন মেয়াদ বাড়ায় ক্রেতা ও বিক্রেতা উভয়ই খুশি। কেননা এবারের মেলা যেভাবে জমে উঠেছে, তা গত দু-তিন বছরের মধ্যে হয়নি।

মঙ্গলবার সরেজমিনে দেখা যায়, স্টল আর প্যাভিলিয়নগুলোতে উপচে পড়া ভিড়। এর সঙ্গে তাল মিলিয়ে সবখানেই চলছে ‘ফ্রি’ আর মূল্যছাড়ের ছড়াছড়ি। যারা মেলায় আসছেন সবাই কিছু কিনছেন। কেউ কিনেছেন কাপড়, কেউবা বিস্কুট, কারো হাতে ক্রোকারিজ সামগ্রী, কেউ কিনেছেন ওয়াশিং মেশিন।

স্টলের মালিকরা জানান, বিক্রি বেশ ভালো। তবে ছুটির দিনের জন্য অপেক্ষায় আছে সবাই। মার্শেলের মার্কেটিং অফিসার বলেন, সামনের সপ্তাহিক ছুটির দু’দিন ক্রেতাদের ভিড় বাড়বে।
 
সন্ধ্যায় মেলা প্রাঙ্গণে ভিড় জমে ওঠে। গহনা ও কাপড়ের স্টল এবং হোম অ্যাপ্লাইন্সের স্টলগুলোতে ছিল সবচেয়ে বেশি ভিড়।

বিকালে ওয়ালটন প্যাভিলিয়নে ভিড়ের জন্য ঢোকাই দায়। মেলা উপলক্ষে ওয়ালটন দিচ্ছে তাদের সব পণ্যে ৫ শতাংশ ছাড়।  মেলার ৫ নম্বর প্যাভিলিয়ন মিনিস্টার ছাড় দিচ্ছে ২০ থেকে ২২ শতাংশ।  প্যাভিলিয়ন ৪-এ দুরন্ত সাইকেল স্টলেও ভিড় ছিল লক্ষণীয়। এ স্টলে সর্বোচ্চ ২০ শতাংশ ছাড় দিচ্ছে।

দুরন্ত সাইকেলের ডেভেলপমেন্ট অ্যান্ড অপারেশনের দায়িত্বে থাকা রাসেদুল হক বলেন, মেলা উপলক্ষে স্কুটি এনেছি। দাম ৬৭ হাজার টাকা। তবে মেলা উপলক্ষে ১০ শতাংশ ছাড় চলছে স্কুটিতে।  

mela

কোকোলা ফুড নিয়ে এসেছে বিভিন্ন প্যাকেজ পণ্য, যা কিনলে পাওয়া যাচ্ছে বিশেষ ছাড়। কোকোলার সেলস ম্যানেজার বলেন, মেলা উপলক্ষে বিভিন্ন প্যাকেজ করেছি।

মেলায় ৩৯ নম্বর আরএফএল এর স্টলে ৩০০ টাকার পণ্য কিনলে দিচ্ছে ১০ শতাংশ ছাড়। এ ছাড়া সিরামিক পণ্যে ১০ শতাংশ ছাড় চলছে। ৩৩ নম্বর স্টলে বিজলী ক্যাবলস। ৩৬ শতাংশ পর্যন্ত ছাড়ে ক্যাবলস বিক্রি হচ্ছে সেখানে।

প্রাণের ৪৬তম প্রিমিয়াম প্যাভিলিয়ন দিচ্ছে বিভিন্ন ছাড়। বিভিন্ন প্যাকেজ ছাড়াও নির্দিষ্ট মূল্যের পণ্য কিনলে থাকছে নগদ মূল্যছাড়।

ইস্পাহানির ৩৬ নম্বর প্রিমিয়াম প্যাভিলিয়ন দিচ্ছে ৭ থেকে ১০ শতাংশ ছাড়। ইস্পাহানির টেরিটোরি ম্যানেজার মনিরুজ্জামান বলেন, ইস্পাহানি মানে আস্থার পণ্য। তাই ভোক্তাদের ব্যাপক সাড়া পাচ্ছি আমরা।  

স্মার্টেক্স স্টল সাজিয়েছে দৃষ্টিনন্দন পোশাক দিয়ে। এখানে পাওয়া যায় ৩০ থেকে ৬০ শতাংশ ছাড়। পাঞ্জাবি, সালোয়ার, শার্টসহ বিভিন্ন পোশাক এনেছে তারা।

হাতিল দিচ্ছে ১৭ শতাংশ ছাড়, সেই সঙ্গে ঢাকার ভেতরে বিনা মূল্যে হোম ডেলিভারি। মেলার ৪৬ ও ২০৮ নম্বর ছাড়াও বিভিন্ন হোম অ্যাপ্লাইন্সের স্টলে দেখা গেছে একটি কিনলে ১০টি ফ্রি’র অফার। প্রতি প্যাকেজের দাম সাড়ে তিন হাজার থেকে ২২ হাজার ৫০০ ঢাকা।

মেলায় সোনালী, জনতা, ইসলামী ও ডাচ্‌-বংলা ব্যাংক দিচ্ছে বিভিন্ন ব্যাংকিংসেবা। এসব ব্যাংকের এটিএম বুথ থেকে টাকা তুলতে পারছেন ক্রেতারা। এ ছাড়া মোবাইল ব্যাংকিং বিকাশে অর্থ উত্তোলন ও স্থানান্তরের সুযোগ রাখছে, যা ক্রেতা ও দর্শনার্থীদের বেশ সুবিধা দিচ্ছে।

এমএ/এএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।