বাণিজ্য মেলার সময় বাড়ানোর সিদ্ধান্ত রোববার


প্রকাশিত: ০৪:৩৯ এএম, ২৮ জানুয়ারি ২০১৭

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার সময় বাড়ানো হবে কিনা সে বিষয়ে সিদ্ধান্ত হবে রোববার। সময় বাড়ানো না হলে মেলার পর্দা নামছে ৩১ জানুয়ারি (মঙ্গলবার)। আয়োজক সংস্থা রফতানি উন্নয়ন ব্যুরো (ইপিবি) সূত্রে এ তথ্য জানা গেছে।

এ বিষয়ে ইপিবির যুগ্ম সচিব রেজাউল করিম জাগো নিউজকে বলেন, ব্যবসায়ীদের পক্ষ থেকে আগামী ৪ ফেব্রুয়ারি (শনিবার) পর্যন্ত মেলার সময় বাড়ানোর একটি দাবি রয়েছে। বিষয়টি নিয়ে ইপিবির ইতোমধ্যে আলোচনা করেছে। মেলার সময় বাড়ানো হবে কিনা এ বিষয়ে আগামী রোববার বৈঠকে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।
   
এদিকে ২০১৫ সালে দেশের টানা হরতাল-অবোরধসহ রাজনৈতিক পরিস্থিতি অস্থিতিশীল ছিল। তাই স্বাভাবিকভাবে ক্রেতা-দশনার্থীরা বাণিজ্য মেলায় আাসতে পারেননি। যার কারণে ঐ সময়ে স্টল-প্যাভিলিয়ন মালিকদের দাবির প্রেক্ষিতে নির্দিষ্ট সময়ের চেয়ে মেলার মেয়াদ ১০দিন বাড়ানো হয়েছিল। কিন্তু গত বছর ভিন্ন চিত্র। দেশের রাজনৈতিক পরিস্থিতি স্বাভাবিক থাকায় ব্যবসায়ীদের দাবি সত্বেও সময় বাড়ায়নি ইপিবি।

জানা গেছে,  শুরু থেকেই এবার মেলায় ক্রেতা-দশনার্থীরা বেশ সাড়া পাওয়া গেছে। প্রতিদিনই মেলা প্রাঙ্গণে দশনার্থীদের ভিড় লক্ষ্য করা গেছে। এতে করে মেলায় অংশ নেয়া স্টল ও প্যাভিলিয়নের মালিকেরাও খুব খুশি।  

উল্লেখ্য, ১ জানুয়ারি থেকে শুরু হওয়া এ মেলা চলবে ৩১ জানুয়ারি পর্যন্ত। মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত খোলা থাকবে। এবারের মেলায় প্রবেশমূল্য ধরা হয়েছে (পূর্ববর্তী তিন বছরের মতো) প্রাপ্তবয়স্কদের জন্য জনপ্রতি ৩০ টাকা এবং অপ্রাপ্ত বয়স্কদের জন্য জনপ্রতি ২০ টাকা।

এসআই/এআরএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।