মি. নুডলসে মূল্য ছাড়, সঙ্গে বালতি ফ্রি


প্রকাশিত: ০৫:১৫ পিএম, ২১ জানুয়ারি ২০১৭

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার ২০ নম্বর মিনি প্যাভিলিয়নে ১৩টি প্যাকেজ নিয়ে এসেছে মি. নুডলস। এরমধ্যে সব থেকে আকর্ষণীয় প্যাকেজ মি. নুডলসের ৩৬ পিসের ফ্যামিলি প্যাক। মাত্র ৫০০ টাকা দিয়েই এ প্যাকেজটি কিনতে পারছেন ক্রেতারা। সঙ্গে পাচ্ছেন ১৫ লিটারের একটি আকর্ষণীয় বাতলি ফ্রি।

মি. নুডলসের প্যাভিলিয়নের ইনচার্জ মোমিনুল হক বলেন, প্রথমে ৩৬ পিসের ফ্যামিলি প্যাকের দাম নির্ধারণ করা হয়েছিল ৫৫০ টাকা। তা কমিয়ে ৫০০ টাকা নির্ধারণ করা হয়েছে। সঙ্গে ১৫ লিটারের বালতিও ফ্রি দেয়া হচ্ছে।

তিনি আরও বলেন, মেলায় মি. নুডলসের প্যাভিলিয়নে ১৩টি প্যাকেজ বিক্রি করা হচ্ছে। এসব প্যাকেজে আছে লুডলস, জ্যাম, সস্, এনার্জি বার, নাট গুরু এবং লাচ্ছা সেমাই। এরমধ্যে ক্রেতারা সব থেকে বেশি কিনছেন মি. নুডলসের ৩৬ পিসের ফ্যামিলি প্যাকেজটি। প্রতিদিন এক লাখ টাকার ওপরে বিক্রি হচ্ছে এই প্যাকেজ।

Mr.-nod
 
মোমিনুল বলেন, বাণিজ্য মেলা উপলক্ষে মি. নুডলসে নতুন ফ্লেবার নিয়ে আসা হয়েছে। চিকেন, চিংড়ি, ভেজিটেবল ফ্লেবার পাওয়া যাবে কাপ লুডলসে। আকর্ষণীয় ফ্লেবারের এই কাপ লুডলস বিক্রি হচ্ছে ৬টির সমন্বয়ে প্যাকেজ তৈরি করে। প্যাকেজটি কিনতে ক্রেতাদের খরচ হবে ১৫০ টাকা। সঙ্গে ফ্রি দেয়া হবে আরও একটি। অর্থাৎ ১৫০ টাকার দিয়ে প্যাকেজটি কিনলে মিলবে ৭টি কাপ নুডলস।
 
মেলায় মি. নুডলস নিয়ে এসেছে অস্ট্রেলিয়ার সুনামধন্য ব্র্যান্ড বায়রান বে চিলি সস। ১৯৫ টাকা মূল্যের এই চিলি সস বাণিজ্য মেলার ক্রেতারা ১৪৫ টাকা দিয়েই কিনতে পারছেন। সঙ্গে মিলছে একটি স্ল্যাকার চিপস ফ্রি। ৪০ টাকা দিয়ে ২টি রান এনার্জি বার কিনলে ফ্রি দেয়া হচ্ছে আরও একটি।
 
হট অ্যান্ড স্পাইসি ফ্লেভারের ৩ পিচের নাট গুরু প্যাকেজ পাওয়া যাচ্ছে ৩০ টাকায়। সঙ্গে ফ্রি এক প্যাকেট নাট গুরু। ১০৫ টাকা দিয়ে তিন প্যাকেটের মি. লাচ্ছা সেমাই কিনলে মিলছে এক প্যাকেট ফ্রি। ৩৭৫ গ্রামের স্ট্রবেরি জ্যাম ১২৫ টাকা দিয়ে কিনলে সঙ্গে একটি ফ্রি। অর্থাৎ বাণিজ্য মেলা থেকে স্ট্রবেরি জ্যাম কিনলে সাশ্রয় হবে ১২৫ টাকা।

Mr.-nod-3
 
এছাড়াও রয়েছে মি. নুডলসের আরও ৬টি প্যাকেজ। এরমধ্যে ১৮০ টাকা দিয়ে পাওয়া যাচ্ছে ৫পিসের ফ্যামিলি প্যাক ২পিস, ১পিস মি. নুডলস এগ নুডলস এবং ২পিস ক্যানটন ইন্সট্যান্ট স্যুপ (টম ইয়াম)। ২২৫ টাকায় পাওয়া যাচ্ছে ৮ পিসের ফ্যামিলি প্যাক মি. নুডলস মাসালা ১টি এবং একটি ৮ পিসের ফ্যামিলি প্যাক মি. নুডলস টম ইয়াম শ্রিম্প। আর একটি ৪ পিসের ফ্যামিলি প্যাক মি. নুডলস মাসালা, একটি ৪ পিসের ফ্যামিলি প্যাক মি. নুডলস চিকেন এবং যেকোন ফ্লেভারের একপিস বায়রন বে চিলি সস্ পাওয়া যাচ্ছে ২৫০ টাকায়। এ তিনটি প্যাকেজেই থাকছে দুটি করে আকর্ষণীয় গিফট ফ্রি।
 
মোমিনুল বলেন, ১৪ পিসের ফ্যামিলি বক্স মি. নুডলসের প্রকৃত দাম ২৫০ টাকা। তবে বাণিজ্য মেলায় ক্রেতারা ২২০ টাকা দিয়ে কিনতে পারবেন। ৩০ টাকা দিয়ে কেনা যাবে ২ পিস মি. নুডলস এগ্ নুডলস। আর ৩৩০ টাকা দামের ১৬ পিসের ফ্যামিলি প্যাক মি. নুডলস পাওয়া যাবে ২৫০ টাকা দিয়ে, সঙ্গে মিলবে ৩৪০ গ্রামের একটি প্রাণ হট টমেটো সস্ ফ্রি।

তিনি বলেন, বাণিজ্য মেলা থেকে প্যাকেজের বাইরে মি. নুডলসের পণ্য এক পিস করেও কেনা যাবে। তবে সে ক্ষেত্রে ওই পণ্যের প্রকৃত দাম দিতে হবে, মূল্য ছাড় সুবিধা পাওয়া যাবে না।
 
ক্রেতা ও দর্শনার্থীদের বিষয়ে জানতে চাইলে মোমিনুল বলেন, প্রথম দিন থেকেই উল্লেখযোগ্য সংখ্যক ক্রেতা ও দর্শনার্থী আসছেন। সব থেকে বেশি চলছে ৫০০ টাকা দামের ৩৬ পিসের মি. নুডলস ফ্যমিলি প্যাক। এর পরেই ক্রেতাদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে রয়েছে কাপ নুডলস। প্যাকেজের পাশাপাশি ক্রেতারা একপিস করেও কাপ নুডলস কিনতে পারছেন।

Mr.-nod-5
 
‘খুচরা (একপিস) কাপ নুডলস বিক্রির জন্য আলাদা বুথ করা হয়েছে। ওই বুথে পানি গরমসহ নুডলস তাৎক্ষণিক খাওয়ার উপযোগী করার সব ব্যবস্থা রয়েছে। একটি কাপ নুডলস কিনতে ক্রেতাদের খরচ হবে ৩৫ টাকা। এই কাপ নুডলস ক্রেতারা দুপুরের খাবার অথবা সকাল, বিকেল বা সন্ধ্যার নাস্তা হিসেবে ব্যবহার করছে’ বলেন মোমিনুল।
 
মি. নুডলসের প্যাভিলিয়ন ঘুরে ক্রেতা-দর্শনার্থীদের প্রচণ্ড ভিড় দেখা যায়। ক্রেতাদের উপচে পড়া মাঝে মধ্যে প্যাভিলিয়নটির বিক্রয়কর্মীদের হিমশিম খেতে হচ্ছে। অনেক সময় প্যাভিলিয়নের সিঁড়ি পর্যন্ত পৌঁছে যাচ্ছে সেই ভিড়।
 
যাত্রাবাড়ী থেকে মেলায় আসা আয়েশা বেগম বলেন, এবারের বাণিজ্য মেলায় আজ প্রথম আসলাম। মেলা প্রাঙ্গণ ঘুরে ঘুরে দেখেছি। মি. নুডলস থেক ১৪ পিসের ফ্যামিলি বক্স কিনেছি ২২০ টাকা দিয়ে। বাচ্চারা এই নুডলস খুবই পছন্দ করে। ওদের বাবাও নুডলস খেতে ভালোবাসে।
 
মি. নুডলস থেকে কাপ নুডলস কেনা মিরপুরের বাসিন্দা মো. হামিদুর রহমান বলেন, কাপ নুডলসের ফ্লেবারটা আমার কাছে খুব ভালো লাগে। বাসার জন্য নিয়মিত কেনা হয়। মেলার ভিতরে ঘুরতে ঘুরতে মি. নুডলসের প্যাভিলিয়নটি চোখে পড়ে। প্যাভিলিয়ন থেকে ৭টি কাপ নুডলস কিনেছি। দাম রাখেছে ১৫০ টাকা।     
 
এমএএস/জেএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।