মেলায় প্রাণের চাল কিনলে ডাল ফ্রি


প্রকাশিত: ০৭:২১ এএম, ১৪ জানুয়ারি ২০১৭

বাণিজ্য মেলায় উন্নত মানের প্যাকেটজাত চাল, ডাল, তেলসহ নিত্যপ্রয়োজনীয় খাদ্য পণ্য নিয়ে এসেছে ‘প্রাণ রাইস গ্রুপ’। মেলা উপলক্ষে নগদ ছাড়ের পাশাপাশি তারা দিচ্ছে চালের সঙ্গে ডাল ফ্রি, তেল কিনলে চাল ফ্রিসহ নানা অফার।    

কার্জন হলের আদলে গড়া মেলার প্রধান ফটক দিয়ে ঢুকতেই সামনে বাম পাশে ৩৪ নম্বর স্টলে পাওয়া যাচ্ছে প্রাণ রাইস-এর এসব পণ্য।

প্রাণ রাইস স্টলের দায়িত্বে থাকা মো. আবু বক্কর সিদ্দিক জাগো নিউজকে বলেন, দেশের অন্যতম খাদ্য প্রক্রিয়াজাতকরণ প্রাণ গ্রুপ উন্নত মানের চাল, ডাল, তেল বাজারজাত করছে। ভোক্তাদের মাঝে তা পরিচয় করিয়ে দিতে আমরা মেলায় অংশ নিয়েছি। মেলা উপলক্ষে নবাবি, চাল ডাল, অভিজাত, বাংলা ক্রিসপি অফারসহ মোট ১৩টি আকর্ষণীয় অফার রয়েছে। সর্বনিম্ন ৮০ টাকা থেকে সর্বোচ্চ ৫৫৫ টাকার মধ্যে রয়েছে এসব অফার।  

তিনি বলেন, প্রাণ উন্নত মানের পাঁচ ধরনের চাল বাজারজাত করছে। এর মধ্যে অন্যতম প্রাণ চিনিগুড়া চাল। এছাড়া রযেছে প্রাণ বাংলামতি, মিনিকেট, মেট্রো বাসমতি ও প্রাণ নাজির শাইল চাল।  মুসুর ও মুগ ডালের উন্নত মানের মেট্রো রাইস ব্রান অয়েলও (ধানের কুঁড়ার তেল) রয়েছে।
Pran

মেলায় পাঁচ কেজি প্রাণ চিনিগুড়া চালের মূল্য রাখা হচ্ছে ৫৭০ টাকা। এছাড়া পাঁচ কেজি নাজির শাইল ৩২৫ টাকায়, মিনিকেট ৩০৫ টাকায় ও বাংলামতি ৩২৫ টাকায় পাওয়া যাচ্ছে। মেট্রো বাসমতি বিক্রি হচ্ছে প্রতিকেজি ২০০ টাকায়। আর মুসুর ডালের কেজি ১৫২ টাকা ও মুগ ডাল ১৪৫ টাকা।
 
এদিকে মেলায় ৫ লিটার মেট্রো রাইস ব্রান অয়েল কিনলে ক্রেতারা পাচ্ছেন এক কেজি চিনিগুড়া চাল ফ্রি এবং পাঁচ কেজি চিনিগুড়া চাল কিনলে ৫০০ গ্রাম মুসুর ডাল ফ্রি।

মেলায় প্রাণ রাইস স্টলে আরো রয়েছে- মেট্রো নুডুলস, লাচ্ছা সেমাই, চিড়া লাড্ডু, মুড়ি মোয়া, ড্রাই কেক, ডিলাইট টোস্ট ও ডিলাইট ঘি টোস্ট ইত্যাদি পণ্য। এছাড়া অফার ব্যতীত সর্বনিম্ন ১০০ টাকার পণ্য কিনলে ১০ শতাংশ নগদ মূল্য ছাড় দেয়া হচ্ছে।
 
উল্লেখ্য, ১ জানুয়ারি থেকে শুরু হওয়া বাণিজ্য মেলা চলবে ৩১ জানুয়ারি পর্যন্ত। ১৩ লাখ ৭৩ হাজার বর্গফুট আয়তনের এবারের মেলাস্থল। মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত খোলা থাকছে। এবারের মেলায় প্রবেশমূল্য ধরা হয়েছে (পূর্ববর্তী তিন বছরের মতো) প্রাপ্তবয়স্কদের জন্য জনপ্রতি ৩০ টাকা এবং অপ্রাপ্তবয়স্কদের জন্য জনপ্রতি ২০ টাকা।

এসআই/এনএফ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।