কমেছে অধিকাংশ প্রতিষ্ঠানের দর


প্রকাশিত: ১০:২২ এএম, ১৫ মার্চ ২০১৫

সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার উভয় শেয়ারবাজারে সূচকের পাশাপাশি কমেছে টাকার অংকের লেনদেনের পরিমান। এদিন পতন হয়েছে লেনদেন হওয়া অধিকাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের দর।

রোববার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মোট ৩০৫টি প্রতিষ্ঠানের শেয়ার  ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হেেছ। এর  মধ্যে ৮৭টির দাম বেড়েছে, কমেছে ১৭৬ টির আর অপরিবর্তিত রয়েছে ৪২টি প্রতিষ্ঠানের শেয়ারের দর।

দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২০ পয়েন্ট কমে চার হাজার ৫৩৬ পয়েন্টে অবস্থান করছে এবং ডিএসইএস সূচক অপরিবর্তিত থেকে ১ হাজার ১০৪ পয়েন্ট ও ডিএস ৩০ সূচক ৫ পয়েন্ট কমে ১ হাজার ৭০৯ পয়েন্টে অবস্থান করছে। আর টাকায় লেনদেন হয়েছে ২৫৩ কোটি টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। যা গত দিনের চেয়ে ৭৫ কোটি টাকা কম। গত কার্যদিবস বৃহস্পতিবার লেনদেন হয়েছিল ৩২৮ কোটি টাকা।

দেশের অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসসিএক্স সূচক ৫৬ পয়েন্ট কমে ৮ হাজার ৩৭৯ পয়েন্টে অবস্থান করছে।

এদিন  সিএসইতে মোট ২২২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে মাত্র ৫৫টির, কমেছে ১৪৪ টির আর অপরিবর্তিত রয়েছে ২৩টি কোম্পানির শেয়ার। টাকার পরিমাণে লেনদেন হয়েছে ২১ কোটি  ২২ লাখ টাকা।

এসআই/এএইচ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।