আবারো কমলো স্বর্ণের দাম


প্রকাশিত: ১০:৩৪ এএম, ১০ মার্চ ২০১৫

দেশের বাজারে আবারো কমলো স্বর্ণের দাম। কয়েকদফা দর পতনের পর জানুয়ারি মাসে স্বর্ণের দাম কিছুটা বাড়লেও মার্চে এসে আবারও দাম কমানোর ঘোষণা দিয়েছে বাংলাদেশ জুয়েলারি এসোসিয়েশন। বুুধবার থেকে নতুন দামে স্বর্ণ বেচা-কেনা করা হবে বলে জানিয়েছে জুয়েলারি এসোসিয়েশন।

জানা গেছে, সবচেয়ে ভালো মানের (২২ ক্যারেট) স্বর্ণের নতুন দাম নির্ধারণ করা হয়েছে গ্রাম প্রতি ৩ হাজার ৮১৭ টাকা। এ হিসেবে প্রতি ভরি স্বর্ণের দাম পড়বে সাড়ে ৪৪ হাজার টাকা। বর্তমানে ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণ কিনতে লাগে ৪৫ হাজার ৯৯৮ টাকা। সে হিসেবে ভরি প্রতি কমেছে ১ হাজার ৪০০ টাকা।

এছাড়া ২১ ক্যারেট স্বর্ণে ভরি প্রতি কমেছে প্রায় ৯শ টাকা। আগের দাম ছিল ৪৩ হাজার ৩১৬ টাকা। বর্তমান  দাম ৪২ হাজার ৪০০ টাকা।

অপরদিকে, ১৮ ক্যারেট প্রতি গ্রাম স্বর্ণ ৩ হাজার ৬৭ টাকায় পাওয়া যাবে। সে হিসেবে প্রতি ভরি পড়বে ৩৫ হাজার ২০১ টাকা। যার আগের দাম ছিল ৩৫ হাজার ৭৬১ টাকা। আর সনাতনি স্বর্ণের দাম ধরা হয়েছে প্রতি ভরি ২৩ হাজার ৬১১ টাকা। যার আগের দাম ছিল ২৪ হাজার ৭৭ টাকা।

এসএ/এএইচ/আরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।