২৬ প্রতিষ্ঠানকে অনুদান দিলো বাংলাদেশ ব্যাংক


প্রকাশিত: ০৯:৪০ এএম, ২৬ ফেব্রুয়ারি ২০১৫

সামাজিক দায়বদ্ধতার (সিএসআর) অংশ হিসেবে ২৬টি প্রকল্পে ৩ কোটি ১৮ লাখ টাকা অনুদান দিয়েছে বাংলাদেশ ব্যাংক। ‘বাংলাদেশ ব্যাংক দুর্যোগ ব্যবস্থাপনা ও সামাজিক দায়বদ্ধতা তহবিল’ থেকে এ অনুদান দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার বাংলাদেশ ব্যাংকের জাহাঙ্গীর আলম কনফারেন্স হলে এক অনুষ্ঠানের মধ্য দিয়ে এ অনুদান দেওয়া হয়। এ সময় প্রকল্পগুলোর কর্তৃপক্ষের সঙ্গে আর্থিক সহায়তার বিষয়ে সমঝোতা স্মারক সই করে বাংলাদেশ ব্যাংক। বাংলাদেশ ব্যাংকের গভর্নর ড. আতিউর রহমান আনুষ্ঠানিক ভাবে অনুদানের অর্থ তুলে দেন।

অনুষ্ঠানে গভর্নর ড. আতিউর রহমান বলেন, অর্থনীতি স্থিতিশীল রাখা, মূল্যস্ফীতি নিয়ন্ত্রণে রাখা, প্রবৃদ্ধি ও টাকার মান ধরে রাখা কেন্দ্রীয় ব্যাংকের প্রধান কাজ। এ কাজগুলো করে আমরা সিএসআর কার্যক্রম চালিয়ে যাচ্ছি।

এ সময় আতিউর রহমান আরো বলেন, আগামী বছর থেকে বাংলাদেশ ব্যাংকের নিজস্ব বাজেট থেকে তহবিলে ৫ কোটি টাকার পরিবর্তে ১০ কোটি টাকা করা হবে। এজন্য নিজস্ব বাজেটে বরাদ্ধ রাখতে হবে।

অনুদান পেলো যারা- বাংলাদেশ বণ্য প্রাণী সেবা ফাউন্ডেশন, বাংলাদেশ ইয়ুথ লিডারশীপ সেন্টার, কনজুমার এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব), চিলড্রেন ও আর্থ ওয়েলফেয়ার সোসাইটি, এসিডু, দীপ্ত, আলো আশা ফাউন্ডেশন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের দূর্যোগ ব্যবস্থাপনা বিভাগ, ফারিয়া লারা ফাউন্ডেশন, গ্রামীণ বহুমুখি উন্নয়ন সংস্থা, যমুনা সমাজ কল্যাণ সংস্থা, এমআরডিআই, মনজুর এগ্রো ফার্ম, মমতাজ হাসপাতাল, মনোহর আইসিএম কৃষক ক্লাব, উন ভিলেজ, প্রয়াস, পলান সরকার, রিক, সাধনা সংস্থা, সমতা নারী কল্যাণ সংস্থা, স্টেপ টুয়ার্ডস, ভলেটিয়ার এসোসিয়েশন অব বাংলাদেশ, বিদ্যাসাগর রোকেয়া শিক্ষা ট্রাস্ট।

এসএ/আরএস/আরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।