শেয়ারবাজারে দরপতনে সপ্তাহ শুরু


প্রকাশিত: ১০:১৯ এএম, ১৩ নভেম্বর ২০১৬

দেশের শেয়ারবাজারে সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার দরপতনের মাধ্যমে লেনদেন শেষ হয়েছে। এদিন মূল্য সূচকের সঙ্গে কমেছে টাকার অংকে লেনদেনের পরিমাণ।

বাজার পর্যালোচনায় দেখা গেছে, রোববার ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের কার্যদিবসের চেয়ে ৯ পয়েন্ট কমে ৪ হাজার ৬৬৭ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস শরিয়াহ সূচক ১ পয়েন্ট কমে ১ হাজার ১২১ পয়েন্টে এবং ডিএসই৩০ সূচক ২ পয়েন্ট কমে ১ হাজার ৭৫৫ পয়েন্টে দাঁড়িয়েছে।

আজ ডিএসইতে লেনদেন হয়েছে ৫৬৪ কোটি টাকা। যা আগের দিনের চেয়ে ৮১ কোটি টাকা কম। বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হয়েছিল ৬৪৫ কোটি টাকা।

ডিএসইতে মোট ৩২১টি কোম্পানির শেয়ার ও মিউচুয়াল ফান্ড ইউনিটের লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১০৬টির, কমেছে ১৬৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৬টির শেয়ার দর।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএসসিএক্স ২ পয়েন্ট কমে ৮ হাজার ৭৫০ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া সিএসই৫০ সূচক ১ পয়েন্ট কমে এক হাজার ৬৭ পয়েন্টে, সিএসই৩০ সূচক ৫২ পয়েন্ট কমে ১২ হাজার ৯২৬ পয়েন্টে, সিএএসপিআই সূচক ৫ পয়েন্ট কমে ১৪ হাজার ৩৮১ পয়েন্টে এবং সিএসআই শরিয়াহ সূচক ১ পয়েন্ট বেড়ে ১ হাজার ৮ পয়েন্টে দাঁড়িয়েছে।

সিএসইতে টাকার অংকে লেনদেন হয়েছে ৩৬ কোটি টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ড ইউনিট। এদিন সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৩৯টি প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচুয়াল ফান্ড ইউনিটের। এর মধ্যে দর বেড়েছে ৯৩টির, কমেছে ১১৫টির আর অপরিবর্তিত রয়েছে ৩১টি কোম্পানির শেয়ারের।

এসআই/বিএ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।