লুৎফর রহমান নেপাল বাংলাদেশ ব্যাংকের চেয়ারম্যান পুনর্নির্বাচিত


প্রকাশিত: ০৬:০৯ এএম, ০৬ আগস্ট ২০১৪

নেপাল বাংলাদেশ ব্যাংক লিমিটেডের চেয়ারম্যান হিসেবে পুনর্নির্বাচিত হয়েছেন মোহাম্মদ লুৎফর রহমান বাদল। সম্প্রতি নেপালের রাজধানী কাঠমুন্ডুতে ১৯তম বার্ষিক সাধারণ সভা পরবর্তী বৈঠকে তিনি আবারও ব্যাংকটির চেয়ারম্যান নির্বাচিত হন।

বিশিষ্ট ব্যবসায়ী ও ক্রীড়া সংগঠক লুৎফর রহমান দেশের অন্যতম শীর্ষ ব্যাংক আইএফআইসির নির্বাহী কমিটির চেয়ারম্যান হিসেবেও দায়িত্ব পালন করছেন।

নেপাল বাংলাদেশ ব্যাংকের ওই সভায় আইএফআইসি ব্যাংকের পরিচালক অরিজিৎ চৌধুরী, ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ এ সারওয়ার ব্যাংকটির পরিচালক নির্বাচিত হন।

এছাড়া নেপালের মাধব প্রসাদ নেওপানে স্বতন্ত্র পরিচালক, দীপক কারকারি, মুকুন্দ নাথ ধুঞ্জেল ও অরুণ শ্রেষ্ঠা সাধারণ শেয়ারহোল্ডারদের মধ্য থেকে পরিচালক নির্বাচিত হয়েছেন।

উল্লেখ, নেপাল বাংলাদেশ ব্যাংক নেপাল ও বাংলাদেশের আইএফআইসি ব্যাংকের যৌথ উদ্যোগের ব্যাংক। ১৯৯৪ সালে ব্যাংকটি বাণিজ্যক কার্যক্রম শুরু করে। এটি নেপাল স্টক এক্সচেঞ্জে তালিকাভুক্ত। নেপালের মতো পিছিয়ে থাকা দেশেও ব্যাংকটি সর্বাধুনিক ব্যাংকিং সেবা দিচ্ছে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।