সূচকের পাশাপাশি কমেছে লেনদেন


প্রকাশিত: ১০:২৩ এএম, ১৪ জানুয়ারি ২০১৫

সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার দেশের উভয় শেয়ারবাজারে সূচকের পতনের পাশাপাশি কমেছে টাকার অংকের লেনদেনের পরিমাণ। সকাল সাড়ে ১০টায় সূচকের পতনে শুরু হয় যা শেষ পর্যন্ত অব্যাহত থাকে।

দিন শেষে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন কমেছে ১৪ কোটি টাকা। এদিন ডিএসই’র ব্রড ইনডেক্স ১৮ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৯৫২ পয়েন্টে।

লেনদেন হওয়া বেশিরভাগ কোম্পানির শেয়ার দর কমেছে। ডিএসইতে মোট ৩০৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৮৮টির, কমেছে ১৮৫টির আর অপরিবর্তিত রয়েছে ৩৮টি কোম্পানির শেয়ার। আর টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৩৯০ কোটি ৬৪ লাখ টাকার।

অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসসিএক্স সূচক ৩৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৯ হাজার ২০৫ পয়েন্টে। সিএসইতে মোট ২৪৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৬২টির, কমেছে ১৫২টির আর অপরিবর্তিত রয়েছে ২৯টি কোম্পানির শেয়ার। টাকার পরিমাণে লেনদেন হয়েছে ২৬ কোটি ১০ লাখ টাকা।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।