দুর্নীতি মামলায় তিন ব্যাংক কর্মকর্তা গ্রেফতার


প্রকাশিত: ১১:১৫ এএম, ২০ জুলাই ২০১৬

ওরিয়েন্টাল ব্যাংক লি. (বর্তমানে আইসিবি ইসলামী ব্যাংক লি.) কারওয়ান বাজার শাখার জুনিয়র এসিস্ট্যান্ট অফিসার (বর্তমানে জিএম) হুমায়ুন কবির, একই শাখার সাবেক এক্সিকিউটিভ অফিসার আশফাকুল হাকিম এবং জনতা ব্যাংক লি. উত্তর খান শাখার সাবেক ব্যবস্থাপক মো. মোজাহার আলীকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

দুদকের গণসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভূট্টাচার্য আজ (বুধবার) এ তথ্য নিশ্চিত করেছেন।

দি ওরিয়েন্টাল  ব্যাংক লি. (বর্তমানে আইসিবি ইসলামী ব্যাংক লি.) কাওরান বাজার শাখা, ঢাকা থেকে ১ কোটি ৮৪ লাখ ২২ হাজার টাকা উত্তোলণপূর্বক  আত্মসাতের অভিযোগ হুমায়ুন কবির এবং একই শাখার সাবেক এক্সিকিউটিভ অফিসার আশফাকুল হাকিমের বিরুদ্ধে ২০০৭ সালের ১ মার্চ রাজধানীর তেজগাঁও থানায় মামলা করে দুদক।

এ মামলায় দুদকের উপ-পরিচালক মো. জাহাঙ্গীর আলম বুধবার  রাজধানীর পল্লবী থেকে হুমায়ুন কবিরকে এবং শুক্রবাদের তল্লাবাগ থেকে গত শুক্রবার আশফাকুল হাকিমকে গ্রেফতার করেছেন।

এদিকে জনতা ব্যাংক লি. এর উত্তর খান শাখায় ব্যাংক হিসাবে টাকা জমা না থাকা সত্তে ও এক হিসাব থেকে অন্য হিসাবে অবৈধভাবে পাঁচ লাখ ৫৯ হাজার টাকা স্থানান্তরপূর্বক তা উত্তোলণ করে আত্মসাতের অভিযোগে মো. মোজাহার আলীর বিরুদ্দে ২০০৮ সালের ২৯ জুন উত্তর খান থানায় মামলা করে দুদক।

এ মামলায় ঢাকা সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মনিরুল হকের নেতৃত্বে মোজাহার আলীকে মগবাজার থেকে গ্রেফতার করা হয়।

এফএইচ/এমএমজেড/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।