বিএসআরএম’র আইপিও আবেদন ১ ফেব্রুয়ারি


প্রকাশিত: ১২:০৯ পিএম, ৩০ ডিসেম্বর ২০১৪

অনুমোদন পাওয়া বাংলাদেশ স্টিল রি-রোলিং মিলস লিমিটেডের (বিএসআরএম) প্রাথমিক গণ প্রস্তাবের (আইপিও) আবেদন গ্রহণ পহেলা ফেব্রুয়ারি থেকে শুরু হবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, কোম্পানিটির আইপিওতে আবেদন গ্রহণ পহেলা ফেব্রুয়ারি শুরু হয়ে শেষ হবে ৫ ফেব্রুয়ারি। তবে প্রবাসী বিনিয়োগকারীদের জন্য এ সুযোগ থাকবে ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত।

কোম্পানিটি শেয়ারবাজারে ১ কোটি ৭৫ লাখ শেয়ার ছেড়ে আইপিওর মাধ্যমে ৬১ কোটি ২৫ লাখ টাকা উত্তোলন করবে। এ জন্য ১০ টাকা ফেসভ্যালুর সঙ্গে ২৫ টাকা প্রিমিয়ামসহ প্রতিটি শেয়ারের নির্দেশক মূল্য নির্ধারণ করা হয়েছে ৩৫ টাকা।

আইপিওর মাধ্যমে অর্থ উত্তোলন করে কোম্পানিটি ঋণ পরিশোধ ও আইপিও খরচ খাতে ব্যয় করবে।

৩১ ডিসেম্বর ২০১৩ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫ দশমিক শূণ্য ৬ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছে ৫২ দশমিক শূণ্য ৯ টাকা।

এর আগে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৫৩৩তম সভায় বিএসআরএমের আইপিও অনুমোদন দেওয়া হয়।

প্রতিষ্ঠানটির আইপিও ব্যবস্থাপনায় কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপকের দায়িত্বে রয়েছে অ্যালায়েন্স ফাইন্যান্স সার্ভিসেস লিমিটেড। এর আগে বিএসইসির ৫৩৩ তম কমিশন সভায় কোম্পানিটির আইপিও’র অনুমোদন দেয়া হয়।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।